• বুধবার, ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১৮ মাঘ ১৪২৯  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভ্রুতেও খুশকি!

  লাইফস্টাইল ডেস্ক

১৭ নভেম্বর ২০১৯, ১১:১৪
ভ্রু
ছবি : ইন্টারনেট

শীতকাল মানে ত্বকের রুক্ষতা। এ সময় মাথায় খুশকির সমস্যা প্রকট হারে দেখা দেয়। তবে কারও কারও ক্ষেত্রে শীতে ভ্রুতেও খুশকি সমস্যা দেখা দেয়। বিব্রতকর এই সমস্যা থেকে মুক্তি পেতে ব্যবহার করতে পারেন কিছু ঘরোয়া উপাদান। চলুন জেনে নিই সেগুলো কী কী-

নিম তেল-

অ্যান্টিব্যাকটেরিয়াল এবং অ্যান্টিইনফ্লেমেটরি বৈশিষ্ট্য রয়েছে নিম তেলের। এটি ত্বক থেকে মৃত কোষ ও খুশকি দূর করে। তাই নিয়মিত ব্যবহার করতে পারেন নিম তেল।

অ্যালোভেরা জেল-

ত্বকের যেকোনো সমস্যা সমাধানে কাজ করে অ্যালোভেরা জেল। অ্যালোভেরার শাস বের করে ভ্রুতে লাগান, শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন। নিয়মিত ব্যবহারে দূর হবে খুশকি।

লবণ-

ভ্রু থেকে খুশকি দূর করার একটি কার্যকর প্রাকৃতিক উপাদান হলো লবণ। এটি ভ্রুর ত্বককে এক্সফোলিয়েট করে এবং খুশকি দূর করে। এক চিমটি লবণ নিয়ে আলতো হাতে ভ্রুতে ঘষুন। খেয়াল রাখবেন যেন চোখে লবণ না পড়ে।

বাদাম তেল-

এই সমস্যা থেকে মুক্তি মেলাতে বাদাম তেল দারুণ কাজ করে। একটি বাটিতে বাদাম তেল নিয়ে হালকা গরম করে নিন। কয়েক ফোঁটা তেল ভ্রুতে মালিশ করুন। প্রতিরাতে ঘুমানোর আগে এই কাজটি করবেন। এতে ভ্রু থেকে খুশকি ওঠা তো বন্ধ হবেই সেসঙ্গে ভ্রু হবে ঘন। সকালে ঘুম থেকে উঠে অবশ্যই ধুয়ে নেবেন।

বাজারে অ্যান্টি ড্যানড্রাফ শ্যাম্পু পাওয়া যায়। চাইলে সেটিও ভ্রুতে ব্যবহার করতে পারেন।

ওডি/এনএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড