• সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ৫ কার্তিক ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

গুঁড়া দুধের প্যাকে দূর হবে ব্রণের দাগ

  লাইফস্টাইল ডেস্ক

০৯ অক্টোবর ২০১৯, ১৮:১৪
দুধ
গুঁড়া দুধ (ছবি: সংগৃহীত)

ব্রণের সমস্যায় কম-বেশি ভোগেন না এমন মানুষ খুঁজে পাওয়া মুশকিল। শুধু তরুণ-তরুণীদেরই নয়, মধ্যবয়সীদেরও ব্রণের সমস্যা দেখা যায়। ব্রণ হওয়ার পরবর্তী সময়ে মুখের ত্বকে দাগ বসে যায়। এ দাগ দূর করা আরও বেশ কঠিন। কিন্তু নিয়মিত চেষ্টায় ও গুঁড়া দুধের কয়েকটি সহজ প্যাক এই দাগ দূর করে। এছাড়াও ত্বকে প্রাকৃতিক উজ্জ্বলতা আনতে গুঁড়া দুধের জুরি নেই।

চলুন জেনে নেয়া যাক, কীভাবে ব্যবহার করবেন গুঁড়া দুধের এসব প্যাক-

এক. ২ টেবিল চামচ গুঁড়া দুধ ও ১ টেবিল চামচ ওটস এর সঙ্গে প্রয়োজন মতো গোলাপজল মিশিয়ে পেস্ট বানিয়ে নিন। মিশ্রণটি ত্বকে দুই মিনিট ম্যাসাজ করুন। এরপর কিছুক্ষণ অপেক্ষা করে ধুয়ে ফেলুন। এই প্যাক কোমল ত্বকের জন্য প্রতিদিন একবার ব্যবহার করুন।

দুই. একটি বাটিতে আধা চা চামচ গুঁড়া দুধ ও ১ টেবিল চামচ বেসন মিশিয়ে নিন। একটি অ্যালোভেরা পাতা কেটে জেল সংগ্রহ করে মেশান। ১ চা চামচ লেবুর রস, ১ চা চামচ টক দই ও সামান্য পানি মিশিয়ে ব্লেন্ড করে নিন। মিশ্রণটি ত্বকে ২০ মিনিট লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন। এই ফেসপ্যাকটি উজ্জ্বল ত্বক পেতে প্রতিদিন ব্যবহার করুন।

তিন. ১ চা চামচ গুঁড়া দুধের সঙ্গে কয়েক ফোঁটা চন্দনের তেল ও পরিমাণ মতো গোলাপজল মিশিয়ে মসৃণ পেস্ট বানিয়ে নিন। ত্বকে ১৫ থেকে ২০ মিনিট লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন। উজ্জ্বল ও সুন্দর ত্বক পেতে প্রতিদিন ব্যবহার করুন এই প্যাক। ত্বক হবে উজ্জ্বল ও সুন্দর।  

চার. সমপরিমাণ গুঁড়া দুধ ও মুলতানি মাটির সঙ্গে প্রয়োজন মতো গোলাপজল মিশিয়ে পেস্ট বানিয়ে নিন। মিশ্রণটি ত্বকে ২০ মিনিট লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন। এই ফেসপ্যাক সপ্তাহে একবার ব্যবহার করলে ব্রণের দাগ দূর হবে।

তথ্যসূত্র : গ্লো পিঙ্ক। 

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড