• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ব্ল্যাকহেডস দূর করার ৩ সহজ উপায়

  লাইফস্টাইল ডেস্ক

১৮ সেপ্টেম্বর ২০১৯, ২০:৩৫
ব্ল্যাকহেডস
(ছবি : প্রতীকী)

অনেকেরই স্বপ্ন থাকে উজ্জ্বল ও মসৃণ ত্বকের অধিকারী হওয়া। কিন্তু তাদের সেই স্বপ্ন পূরণের পথে বাধা হয়ে দাঁড়ায় ব্ল্যাকহেডস। বর্তমান সময়ে এটি একটি মারাত্মক সমস্যা। ব্ল্যাকহেডস সমস্যায় অনেকে অস্বস্তিতে ভোগেন। মানসিক অশান্তির কারণও বটে।

ব্ল্যাকহেডস কাকে বলে? সাধারণত আমাদের নাকের দুই পাশে, কপালে, গালে, চিবুকে যে ছোট ছোট বাদামি বা কালো এবং ত্বকের থেকে অল্প উঁচু অংশ থাকে তাকেই ব্ল্যাকহেডস বলে। এগুলো তেল, ময়লা জমে বন্ধ হয়ে যাওয়া ত্বকের ছিদ্র এবং মৃত কোষের সমষ্টি, বাতাসের অক্সিজেনের সংস্পর্শে এসে তা কালো হয়ে যায়। এবার এই সমস্যা থেকে মুক্তি পাবার উপায় জেনে নিন।

চলুন জেনে নেয়া যাক, ব্ল্যাকহেডস দূর করার তিন উপায়-

১. একটি ডিমের সাদা অংশ চামচ দিয়ে ফাটিয়ে নিন। এরপর তাতে ১ চা চামচ মধু মিশিয়ে নিন। এবার মিশ্রণটি ব্ল্যাকহেডস আক্রান্ত ত্বকে মোটা করে লাগান। শুকিয়ে গেলে টেনে উঠিয়ে ফেলুন। তারপর কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন ত্বক।

২. এক কাপ পানিতে ৪ চা চামচ বেকিং সোডা মিশিয়ে নিন। মিশ্রণটি ত্বকে ১০ মিনিট লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন। সপ্তাহে তিনবারের বেশি ব্যবহার করবেন না এটি। তথ্যসূত্র : গ্লোপিঙ্ক

৩. এক চা চামচ চালের গুঁড়া, ২ চা চামচ গোলাপজল ও ১ চা চামচ লেবুর রস মিশিয়ে নিন। মিশ্রণটি স্ক্রাব হিসেবে ঘষুন ত্বকে। কয়েক মিনিট পর কুসুম গরম পানি দিয়ে ত্বক ধুয়ে ফেলুন।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড