• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফ্রিতে খেতে ডেটে যান নারীরা!

  লাইফস্টাইল ডেস্ক

২৬ জুন ২০১৯, ০৮:২৮
ডেট
ছবি : প্রতীকী

প্রিয় মানুষের সাথে কিছুটা সময় কাটানো, তার সঙ্গ লাভ আর কিছু অনুভূতি প্রকাশের উদ্দেশ্যেই দেখা করেন প্রেমিক-প্রেমিকা। কোনো খাবারের দোকানে বসে খাবার খেতে খেতেই অনুভূতির আদান-প্রদান হয়। ইংরেজিতে এ বিষয়টিকে বলা হয় ডেটিং। আর এ বিষয় সম্পর্কে আমাদের জানা ধারণা ঠিক এমনই।

কিন্তু নতুন এক গবেষণা জানাচ্ছে ভিন্ন কিছু। প্রেমের টানে নয়, বরং ফ্রিতে খাবার খাওয়ার লোভেই পুরুষের সঙ্গে ডেটিংয়ে যান নারীরা। ভারতীয় গণমাধ্যমে প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয় প্রতি চারজন নারীর একজনই এমনটা করে থাকেন।

সম্পর্কের টানে নয় বরং ফ্রিতে খেতেই এসব নারীরা পুরুষসঙ্গীর সঙ্গে ডেটে যান। গবেষকরা এমন অভ্যাসের নাম দিয়েছেন ‘ফুডি কল’।

ক্যালিফোর্নিয়ার আজুসা প্যাসিফিক বিশ্ববিদ্যালয় এবং ইউনিভার্সিটি অব ক্যালিফোর্নিয়া-মার্সডে সম্প্রতি এই সমীক্ষা চালিয়েছে। যাতে দেখা যায় ২৩-৩৩ শতাংশ নারীই এই ফুডি কলে আক্রান্ত। নিজেদের করা কাজ নিয়ে তারা কোনো হীনমন্যতায় ভোগেন না।

গবেষণার ফল আরও বলছে, এ ধরনের নারীরা বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে পুরুষসঙ্গী খুঁজেন ও দফায় দফায় তা পরিবর্তন করেন। এসব নারী বিভিন্ন সময় নেতিবাচক কাজেও জড়িয়ে পড়েন বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

গবেষণার জন্য ৮২০ জন নারীর ওপর সমীক্ষা চালানো হয়। এদের ৪০% সিঙ্গেল, ৩৩% বিবাহিত ও ২৭% কোনো একটি সম্পর্কে জড়িত কিন্তু বিবাহিত নন বলে নিজেদের লিপিবদ্ধ করেন। ফুডি কলের অভ্যাস রয়েছে এমন নারীদের মধ্যে এ বিষয়ে কোনো লজ্জাও কাজ করে না।

তাই তারা নির্দ্বিধায় পুরুষসঙ্গীর সঙ্গে ডেটে যাচ্ছেন। তবে ব্যতিক্রম অনেক ঘটনাও রয়েছে। অনেকেই এমন বাজে অভ্যাসে বিশ্বাসী নন। সঙ্গীর সঙ্গে কিছুটা সময় কাটাতেই তারা ডেটে যান বলে জানিয়েছেন।

ওডি/এনএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড