• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

পার্লারে চুল বেঁধেছেন, ছাড়ান ক্ষতি ছাড়াই

  অধিকার ডেস্ক    ০৯ মার্চ ২০১৯, ১১:৩১

চুল
ছবি : সংগৃহীত

বিয়ে কিংবা পার্টিতে নিজেকে একটু বেশি আকর্ষণীয় দেখানোর জন্য অনেক নারীই পার্লারে সেজে থাকেন। মেকআপ, পোশাকের সঙ্গে একটি গুরুত্বপূর্ণ স্থান দখল করে রাখে চুলের সাজ। কেউ হয়তো চুল ফুলিয়ে খোঁপা করেন, কেউবা একটু আঁকানো বাঁকানো কার্লি হেয়ার স্টাইলই পছন্দ করেন।

চুলের সাজে ব্যবহার করা হয় হেয়ার স্প্রে, স্ট্রেইটনার, কার্লার। তার ওপর খোঁপা বাঁধলে ব্যবহার করা হয় অনেক ববি পিন। সবই ঠিক থাকে কিন্তু বিপত্তিতে পড়তে হয় পার্টি শেষে ঘরে ফিরে। চুল খুলতে বা জট ছাড়াতে গেলে দেখা দেয় যত জটিলতা। অনেকে চুলের জট ছাড়াতে গিয়ে মারাত্মক ক্ষতিও করে বসেন চুলের। কিছু সহজ উপায় কাজে লাগালে চুলের ক্ষতি করা ছাড়াই ছাড়ানো সম্ভব। চলুন জেনে নিই সেগুলো কী-

অনুষ্ঠান থেকে ফিরতে রাত হলে, বাসায় ফিরে চুলে ভালো করে তেল লাগিয়ে নিন। পরদিন সকালে উঠে শ্যাম্পু দিয়ে চুল পরিষ্কার করুন। ব্যবহার করুন কন্ডিশনার।

কম সময়ের মধ্যে চুল খুলতে হলে ক্লিপ খুলে পানি দিয়ে চুল ভিজিয়ে নিন। এরপর অল্প অল্প করে শ্যাম্পু ম্যাসেজ করুন। পানি দিয়ে চুল ধুয়ে মুছে ফেলুন। এবার মোটা দাঁতের চিরুনি দিয়ে ধীরে ধীরে চুলের জট ছাড়ান। তারপর বাতাসে চুল শুকিয়ে নিন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড