• রবিবার, ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ৫ ফাল্গুন ১৪২৫  |   ২৩ °সে
  • বেটা ভার্সন

সর্বশেষ : মানিকগঞ্জের সিঙ্গাইরে বিপুল পরিমাণ বোমা ও বোমা তৈরির সরঞ্জামসহ ১ জনকে আটক করেছে র‍্যাব

ভালোবাসা দিবসে কী উপহার দিচ্ছেন প্রিয় মানুষকে?

  অধিকার ডেস্ক    ১০ ফেব্রুয়ারি ২০১৯, ১৩:৪৪

ভালোবাসা দিবস
ভালোবাসার মুহূর্তগুলো সাজানো হোক নতুনভাবে (ছবি: ওয়ালপেপার সাইট ডট কম)

শীত ফুরিয়ে এলো প্রায়। প্রকৃতিতে ছোঁয়া লাগছে বসন্তের। শুকনো প্রকৃতি সেজে উঠছে সবুজে। এ সময়টা যেন কানে কানে গুনগুনিয়ে বলে যায়, চলে এসেছে ভালোবাসার মৌসুম। বছর ঘুরে আবারও ফিরে আসে ভালোবাসা দিবস (১৪ ফেব্রুয়ারি)। আপন মানুষদের জন্য ভালোবাসা কমে না কখনোই। তাদেরকে 'ভালোবাসি' বলে গিফট দেওয়া যায় যে কোনও সময়ই। তবু ভালোবাসা দিবসের যেন আলাদা একটা মাহাত্ম থাকে। কাছের মানুষকে ছোট্ট একটা উপহার দিয়ে নতুন করে জানানো 'ভালোবাসি'। 

তবে ভালোবাসার এই দিনে ভালোবাসার এই কথা বলতে গেলে কিছু না কিছু উপহার তো দিতেই হয়। আর ঠিক এখানেই দ্বিধায় পড়ে যান অনেকে। ভাবেন, 'ওর কাছে তো সবই আছে, তাহলে নতুন করে আর কী দেবো?' এই ভাবনা খুব একটা ভুল নয়। তবে যেহেতু বছরে একটা দিনই আসে ভালোবাসা দিবস হিসেবে তাই দিতে পারেন প্রিয়জনের পছন্দের কোনও জিনিস। সেটি খুব ছোট্ট হলেও সমস্যা নেই। ভালোবাসার পবিত্রতায় মাখানো থাকলেই হবে। 

চলুন জেনে নিই এমন কিছু উপহারের কথা যা আপনি চাইলেই দিতে পারেন প্রিয়জনকে: 

লাল গোলাপ

লাল গোলাপকে সব সময়ই জানা হয় ভালোবাসার প্রতীক হিসেবে। তাই ভালোবাসার এ দিনে আপনি পিছিয়ে থাকবেন কেন? প্রিয় মানুষকে ভালোবাসা জানাতে উপহার দিতে পারেন একগুচ্ছ লাল গোলাপ। 

চিঠি

পুরনো দিনের যে জিনিসগুলো অনেক তাড়াতাড়ি হারিয়ে গেছে তার মধ্যে অন্যতম হাতে লেখা চিঠি। প্রযুক্তির সাথে তাল মিলাতে গিয়ে চিঠি আজ হারিয়েছে তার ছন্দ। এখন আর কেউ চিঠি লিখে মনের কথা ব্যক্ত করে না, ভালোবাসার প্রকাশ করে না।

gift

ভালোবাসার মানুষের জন্য চিঠি হোক একটি অনন্য উপহার (ছবি: ফ্রেমপুল) 

 

তাই ভালোবাসার কথা জানাতে প্রিয়জনকে নিজের মনের কথা লিখে চিঠি দিতে পারেন। অন্যান্য উপহারের চেয়ে এটি যে একদম ভিন্ন হবে তা কিন্তু বলার অপেক্ষা রাখে না। 

চকলেট

প্রিয় মানুষ যদি চকলেট ভালোবাসে তাহলে তাকে দিতে পারেন তার পছন্দের চকলেট। এখন বেশ কিছু অনলাইন শপে এ দিবসকে উপলক্ষ্য করে চকলেট বক্স বিক্রি করা হয়। চাইলে সেখান থেকে ভালো লাগার চকলেটগুলো নিয়ে কম্বো সাজিয়ে নিতে পারেন। 

ফটোফ্রেম 

ভালোবাসার মুহূর্তকে বন্দি করে রাখার জন্য ছবির চাইতে সহজ উপায় আর কিছু নেই। আর এই ছবিকে বন্দি করে রাখতে প্রয়োজন ফটোফ্রেম। নিজেদের ভালোবাসার মুহূর্ত ফ্রেমবন্দি করে উপহার দিতে পারেন প্রিয় মানুষকে। 

গিফট

প্রতিটি গিফটেই থাকুক ভালোবাসার ছোঁয়া (ছবি: ইন্টারনেট মার্কেটিং) 

 

ডায়েরি 

আজকাল ডায়েরি লেখার চলও বলতে গেলে উঠে গেছে। প্রিয় সময়ের কথাগুলো আগে দিনশেষে লেখা হত ডায়েরির পাতায়। এখন তেমন কিছু হয় না। চাইলে প্রিয় মানুষের সাথে কাটানো ভালো মুহূর্তগুলোর কথা ডায়েরির পাতায় লিখে উপহার হিসেবে দিতে পারেন। 

বই 

প্রিয়জন যদি বই পড়তে ভালোবাসে তাহলে তাকে দেওয়ার জন্য বইয়ের চেয়ে ভালো উপহার আর হয় না। তার প্রিয় লেখকের বই উপহার দিতে পারেন ভালোবাসার এ দিনে। 

গিফট বক্স

গিফট বক্স ভালোবাসা প্রকাশের জন্য খুব সুন্দর একটি উপহার। একটি বক্সের ভেতর ছোট ছোট অনেকগুলো বক্স থাকে। যার প্রতিটি অংশে লেখা থাকে ভালোবাসার কথা অথবা লাগানো হয় ছবি। চাইলে এমন কিছুও আপনি উপহার দিতে পারেন প্রিয়জনকে। 

শাড়ি 

ভালোবাসার মানুষ মানে শুধু প্রেমিকাই হবে এমন কিন্তু নয়। তিনি হতে পারেন মা, বোন অথবা স্ত্রী। উপহার হিসেবে তাদের জন্য কিনতে পারেন শাড়ি। তাঁত, জামদানি, কাতান, সিল্ক যে কোনও শাড়িই থাকতে পারে এ তালিকায়। প্রিয় মানুষের পছন্দের রঙ জেনে নিয়ে উপহার হিসেবে শাড়ি দিয়ে চমকে দিতে পারেন সহজেই। 

পারফিউম 

পছন্দের ব্র্যান্ড জেনে নিয়ে উপহার হিসেবে পারফিউম দিতে পারেন। নারী-পুরুষ যে কারও জন্যই এই উপহার বেশ গ্রহণযোগ্য। 

শেভিং কিট 

ছেলেদের জন্য উপহার কিনতে গেলে ভাবনায় পড়তে হয় অনেককেই। পোশাক, ঘড়ি সব কিছুতেই ব্র্যান্ড থেকে শুরু করে রঙ, সাইজ কিছু না কিছু ব্যাপার চলে আসে। এক্ষেত্রে এসব ঝামেলা এড়াতে সহজেই আপনি দিতে পারেন শেভিং কিট। সব সময়ের জন্য প্রয়োজনীয় এই জিনিসটি উপহার হিসেবে তাকে বিমুখ করবে না একদম। 

ওয়ালেট, টি-শার্ট, ঘড়ি 

ছেলেদের উপহার হিসেবে দিতে পারেন ওয়ালেট, টি-শার্ট, ঘড়ি। ব্র্যান্ড জেনে নিয়ে পছন্দের মানুষের জন্য কিনে ফেলুন উপহার।

মগ

এখন মগে বিভিন্ন ধরনের ছবি আর লেখা প্রিন্ট করা যায় খুব সহজে। প্রিয় কিছু কথা অথবা ছবি প্রিন্ট করে সেটিও দিতে পারেন উপহার হিসেবে। 

গিফট

ভালোবাসা দিবসে উপহার হোক ভিন্ন কিছু (ছবি: লাভ ডিগনিটি) 

 

হাতে তৈরি গয়না 

দোকান থেকে গয়না কিনলে সেটিতে খুব বেশি নতুনত্ব থাকে না। একই ডিজাইনের গয়না অনেকের কাছেই রয়ে যায়। এক্ষেত্রে প্রিয় মানুষকে দিতে গেলে আপনি তার জন্য বানিয়ে নিতে পারেন কাস্টমাইজ গয়না। অনলাইন গয়নার শপগুলো থেকে খুব সহজেই আপনি কাস্টমাইজ গয়না পেতে পারেন আপনার প্রিয়জনের জন্য। 

বেড়াতে যাওয়া 

ভালোবাসা দিবস মানে শুধুই যে উপহার দিতে হবে এমন কোনও কথা তো নির্দিষ্ট নয় তাই না? চাইলে আপনজনকে সাথে নিয়ে ব্যস্ততার জীবন থেকে দূরে গিয়ে কাটিয়ে আসতে পারেন কিছুটা সময়। 

সিনেমা দেখা 

উপহার যদি দেওয়া না হয় অথবা বেড়াতেও যাওয়া হলো না কোথাও তবে এক বেলার জন্য টিকিট কিনে দেখে আসতে পারেন পছন্দের কোনও সিনেমা। কিছুটা মুহূর্ত ভালো কাটবে এটুকু কিন্তু বলাই যায়। 

ভালোবাসা দিবস মানে শুধু সেই দিনই ভালোবাসতে হবে এমন কিন্তু নয়। পুরো বছর, প্রতিটা সময় জুড়ে ভালোবাসা বেঁচে থাকুক। এ দিনের জন্য উপহার মুখ্য নয়, ভালোবাসে সারাজীবন একসাথে থাকবেন এমন ভাবনা সঙ্গীকে বুঝানো জরুরি।  
   

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড