• শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

ঝলমলে চুলের জন্য কার্যকর 'আদার হেয়ার প্যাক'

আদা
চুলের যত্নে আদার হেয়ার প্যাক

চুলের মজবুতকরণ আর খুশকি দূর করা নিয়ে আমাদের ভাবনার অন্ত নেই। বিভিন্ন সময় বিভিন্ন জিনিস দিয়ে এ সমস্যা থেকে পরিত্রাণের উপায় খোঁজার চেষ্টা করা হলেও সব সময় উপায় মেলেও না। চুলের এ সমস্যা দূর করতে ব্যবহার করতে পারেন আদার হেয়ার প্যাক। চুল বন্ধ করার পাশাপাশি খুশকি দূর করতেও এটি বেশ সহায়ক।

যেভাবে ব্যবহার করবেন আদার হেয়ার প্যাক: 

১। ২ টেবিল চামচ আদা কুচির সঙ্গে ৩ টেবিল চামচ তিলের তেল কিংবা অলিভ অয়েল, অল্প পরিমান লেবুর রস মিশিয়ে নিন। এবার মিশ্রণটি চুলের গোড়ায় ভালোভাবে ম্যাসেজ করুন। আধা ঘন্টা পর শ্যাম্পু করুন। এই নিয়মে সপ্তাহে ২/৩ বার ব্যবহার করলে চুলে খুশকি দূর হবে।

২। ১ টেবিল চামচ আদার রসের সঙ্গে ১ টেবিল চামচ জোজোবা অয়েল মিশিয়ে চুলের গোড়ায় ভালোভাবে ম্যাসেজ করুন। আধা ঘন্টা পর শ্যাম্পু করুন। এই মিশ্রণের নিয়মিত ব্যবহার চুলের বৃদ্ধিকরণে সহায়তা করবে। 

৩। চুল কোমল আর ঝলমলে করতে একটি ডিমের কুসুমের সঙ্গে ১ টেবিল চামচ মধু ও ১ চা চামচ আগা গুঁড়া মিশিয়ে চুলে লাগিয়ে কিছু সময় পর শ্যাম্পু করে ধুয়ে ফেলুন।

৪। চুল ঝলমলে করতে রাতে ঘুমানোর আগে নারকেল তেলের সাথে পরিমাণ মতো আদা গুঁড়া মিশিয়ে চুলের গোড়ায় ম্যাসাজ করুন। পরদিন শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলুন। 

তথ্যসূত্র: দ্য ইন্ডিয়ান স্পট 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড