• বুধবার, ২০ মার্চ ২০১৯, ৬ চৈত্র ১৪২৫  |   ২৩ °সে
  • বেটা ভার্সন

ত্বকের যত্নে নারকেল তেল

  অধিকার ডেস্ক ১১ জানুয়ারি ২০১৯, ১০:৩৬

নারকেল তেল
নারকেল তেল প্রাকৃতিক টোনার হিসেবে কাজ করে (ছবি : ইন্টারনেট)

বলা হয়ে থাকে চুলের প্রধান খাবার তেল। চুলের স্বাস্থ্য রক্ষার্থে তেলের বিকল্প কিছুই নেই। আর চুলের যত্নে নারকেল তেল হচ্ছে অদ্বিতীয়। চুলের যত্নে যুগ যুগ ধরে ব্যবহৃত হয়ে আসছে নারকেল তেল। শত বছরের এই রূপচর্চার দ্রব্যটি শুধুমাত্র চুলের যত্নে ব্যবহার হয় ঠিক সেটা নয়। ত্বকের যত্নে নারকেল তেল ব্যবহার করা যায়। 

ত্বকের যত্নে নারকেল তেলের ব্যবহার-

১. নারকেল তেলে রয়েছে প্রচুর পরিমাণে ময়েশ্চারইজার যা ত্বকের আদ্রতা ধরে রাখতে সাহায্য করে। এমনকি এটি ত্বকের পুষ্টিগুণ বজায় রাখে এবং ত্বককে করে স্বাস্থ্য উজ্জ্বল। ফলে ময়েশ্চারইজার এর জন্য ত্বকে নারকেল তেল সরাসরি ব্যাবহার করতে পারেন।

২. ত্বকজনিত বড় একটি সমস্যা হচ্ছে ব্রণ। ব্রণের কারণে ত্বক তার সৌন্দর্য হারায়। আর নারকেল তেলে রয়েছে টোনিং গুণ যা আপনার ত্বকের লোমকূপের ময়লা বের করে ত্বককে ব্রণমুক্ত রাখতে বেশ কার্যকর। 

৩. ত্বক থেকে মেকআপ তুলতে নারকেল তেলের জুড়ি মেলা বেশ ভার। তুলোয় নারকেল তেল নিয়ে মুখে লাগিয়ে ভালো করে ম্যাসাজ করে ঘষে ঘষে মেকআপ তুলে নিন। এতে ত্বকের মেকআপ ও তেল দু’ই পরিষ্কার রাখতে সাহায্য করবে নারকেল তেল। 

৪. ত্বক মসৃণ ও কোমল রাখতে নারকেল তেল এর কোনো তুলনা নেই। তবে শুধু যে নারকেল তেল ময়েশ্চারইজার, ও ত্বকের সৌন্দর্য বৃদ্ধি করে সেটা না। এসবের পাশাপাশি নারকেল তেল প্রাকৃতিক টোনার হিসেবেও কাজ করে। নারকেল তেলের ফ্যাট লোমকূপ বন্ধ করে যা ত্বককে ময়লা ও ব্যাকটেরিয়ার হাত থেকে সুরক্ষিত রাখে। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড