• বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮, ২৮ অগ্রহায়ণ ১৪২৫  |   ২৭ °সে
  • বেটা ভার্সন

এসব খাবারের দাম শুনেই চোখ হবে চড়ক গাছ!

  অধিকার ডেস্ক    ১৯ অক্টোবর ২০১৮, ১৬:০০

খাবার
ছবি : সম্পাদিত

সব খাবারেরই আনুমানিক দাম থাকে। স্থান আর সময় ভেদে মাঝেমধ্যে তা একটু ওঠানামাও করে। এই যেমন কোথাও এক কাপ কফি মিলবে ২০ টাকায় আবার কোথাও তার জন্য গুনতে হবে ২০০ টাকা। কিন্তু পৃথিবীর বিভিন্ন দেশে এমন কিছু খাবার রয়েছে যার দাম শুনলে আঁতকে উঠবেন আপনি! চলুন তবে এমন কিছু খাবার সম্পর্কেই জেনে নেওয়া যাক- 

হোয়াইট আলবা ট্রাফল :

একপ্রকার মাশরুম এটি। পাওয়া যায় ইতালিতে। খুবই বিরল প্রজাতির এই মাশরুম খেতে সুস্বাদু আর সুগন্ধযুক্ত। একমাত্র উত্তর ইতালিতেই পাওয়া যায় এটি। দাম কত জানেন? প্রতি কেজি ট্রাফলের দাম প্রায় ১ লক্ষ ৭১ হাজার টাকা।

হোয়াই পার্ল অ্যালবিনো কেভিয়ার :

এক ধরনের মাছ অ্যালবিনো স্টারজিওন। পাওয়া যায় কাস্পিয়ান সাগরে। মাছের দাম যাই হোক মাছের ডিমের দাম কিন্তু প্রচুর। এক কেজি মাছের ডিমের দাম ৭ লক্ষ ২৫ হাজার টাকা!

সোয়ালো’স নেস্ট স্যুপ : 

নামের সঙ্গেই রয়েছে পাখির সম্পর্কে। কী দিয়ে তৈরি হয় এই স্যুপ জানেন? পাখির লালা দিয়ে! আর এই পাখির বাসার খোঁজ মেলে সাধারণত চিনে উপত্যকা অঞ্চলে। খেতে সুস্বাদু এই স্যুপ ভীষণ জনপ্রিয় সেখানে। তবে খাওয়ার ভাগ্য সবার হয় না, আর তার কারণ এক কেজি স্যুপের দাম এক কেজি ডিমের দাম ৭ লক্ষ ২৫ হাজার টাকা। 

ইউবারি কিং মেলন : 

এটি এক প্রকার খরমুজ। খেতে খুব মিষ্টি, আকৃতিতে গোল। জাপানে পাওয়া এই ফলের এক টুকরো কিনতে আপনাকে খরচ করতে হবে ৩ লক্ষ ৭০ হাজার টাকা! 

আয়াম সেমানি ব্ল্যাক চিকেন : 

ইন্দোনেশিয়ায় পাওয়া যায় এই মুরগি। বেশ বিরল প্রজাতির মুরগী এটি। বার্ড ফ্লু-র ভয়ে বিদেশে রফতানি করা হয় না। ইন্দোনেশিয়ায় একটা মুরগিছানার দাম প্রায় ১৫ হাজার টাকা। ইন্দোনেশিয়ার বাইরে এর একটার দাম কিন্তু ৭৪ হাজার টাকা প্রায়! 

তো কী ভাবছেন, এই দামি খাবারগুলোর কোনোটা খেয়ে দেখবেন নাকি? 
 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড