• রোববার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ৪ আশ্বিন ১৪২৮  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফর্সা হওয়ার ক্রিমে সর্বনাশ!

  লাইফস্টাইল ডেস্ক

০৬ জুলাই ২০২১, ১৭:১৯
অধিকার
ছবি প্রতীকী

মানবদেহে ত্বক একটি গুরুত্বপূর্ণ অংশ। আবহাওয়া বদলের সাথে সাথে ত্বকে প্রয়োজন হয় ভিন্ন ভিন্ন যত্নের। অর্থাৎ শীতকালে আপনি যেভাবে ত্বকের যত্ন নিচ্ছেন গরমে ঠিক তার বিপরীত। আবার দিনের বেলায় ত্বকের যে যত্ন নিতে হয়, রাতে কিন্তু যত্ন নিয়ে ভিন্ন পন্থা অবলম্বন করতে হয়। অনেকেই ত্বকের যত্ন বলতে রঙ ফর্সাকারী ক্রিমকে বুঝে থাকেন।

এ জন্য ফর্সা হওয়ার ক্রিম মাখতে শুরু করে। তবে অনেক ক্ষেত্রেই এই ক্রিমগুলো ত্বকের জন্য ক্ষতিকর হয়ে থাকে। শুরুতে ত্বক কিছুটা পরিষ্কার লাগলেও লাগাতার মাখতে থাকলে মুখে কালচে ছোপ পড়ার পাশাপাশি মুখে, গলায়, হাতে বিভিন্ন রকমের অ্যালার্জি, র‍্যাশ, ব্রণ হওয়ার সঙ্গে সঙ্গে ত্বক শুকিয়ে গিয়ে নিষ্প্রাণ হয়ে যায়।

এ বিষয়ে বিউটি শাইনের স্বত্বাধিকারী সুমাইয়া সুমি বলেন, এমন ক্রিম ব্যবহারে অনেক ধরনের চর্মরোগে হতে পারে। তাই তিনি ক্রেতাদের ২-৩ দিনেই রঙ উজ্জ্বল হয়ে যায়, এমন ক্রিম ব্যবহার করা থেকে বিরত থাকতে হবে।

বিশ্বস্ত প্রতিষ্ঠানের পণ্য ক্রয় করে ত্বক পরিচর্যার তাগিদ জানিয়ে সুমাইয়া সুমি আরও বলেন, ক্রেতাদের সুবিধার কথা বিবেচনা করে বিউটি বিভিন্ন দেশ থেকে আসল ত্বক পরিচর্যার পণ্যগুলো আমদানি করে থাকে। সে সাথে বিউটি শাইন সরকারি স্বাস্থ্য বিধি মেনেই তাদের কার্যক্রম পরিচালনা করছে।

গত এপ্রিল মাসে বনশ্রীতে তাদের তৃতীয় শো-রুম উদ্বোধন করা হয়েছে। দক্ষিণ বনশ্রীর বনবিথি শপিং কমপ্লেক্সে রয়েছে বিউটি শাইনের তৃতীয় শোরুম। আর, মিরপুর মুক্তবাংলা শপিং কমপ্লেক্সে এবং মৌচাক মার্কেট সেন্টার পয়েন্ট শপিং মলে তাদের বাকি দুটো শাখা রয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড