• সোমবার, ০৬ জুলাই ২০২০, ২২ আষাঢ় ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঘরোয়া উপায়ে সহজেই দূর করুন ব্রণ

  লাইফস্টাইল ডেস্ক

০১ জুলাই ২০২০, ০০:৪৬
ব্রণ
ঘরোয়া উপায়ে সহজেই দূর করুন ব্রণ (ছবি : সংগৃহীত)

নানা কারণেই ত্বকে ব্রণের সমস্যা দেখা দিতে পারে। তাছাড়া সবার ত্বকের ধরন এক নয়। কারো ত্বক শুষ্ক, কারো তৈলাক্ত, আবার কারো স্বাভাবিক। তাই ত্বকের ধরন অনুযায়ী যত্ন নেওয়া জরুরি। কম-বেশি প্রত্যেকেই ত্বকের যত্ন নেন, কিন্তু তার পরেও মুখে পিম্পল ও ব্রণ দেখা দেয়। আর ব্রণ থেকে মুক্তি পাওয়া এতটা সহজও নয়। জেনে নিন ঘরোয়া উপায়ে ব্রণ দূর করার পদ্ধতি-

শসা ও ওটমিল ফেস মাস্ক

এই মিশ্রণের জন্য খোসা ছাড়ানো শসা, দুই চামচ ওটমিল এবং এবং চামচ মধু নিন। ফেস মাস্ক তৈরি করতে শসা ব্লেন্ড করে তাতে ওটমিল দিন। ভালো করে মিশিয়ে এতে এক চামচ মধু মিশিয়ে নিন। এই মিশ্রণটি মুখ ও গলায় লাগান এবং ৩০ মিনিট রেখে দিন। এরপর ঠাণ্ডা পানিতে মুখ ধুয়ে ফেলুন।

অ্যাভোকাডো ও ভিটামিন ই ফেস মাস্ক 

একটি অ্যাভোকাডো, এক চামচ ভিটামিন ই তেল প্রয়োজন। প্রথমে একটি বাটিতে অ্যাভোকাডোর শাঁস বের করে নিয়ে তা ভালোভাবে ম্যাশ করুন। এতে এক চামচ ভিটামিন ই তেল মেশান। মাস্ক লাগানোর আগে ক্লিনজার দিয়ে আপনার মুখ ভালোভাবে ধুয়ে নিন। এবার এই মিশ্রণটি আপনার মুখে লাগান। ১৫-২০ মিনিট এটি মুখে লাগিয়ে রাখুন। এরপর ঠাণ্ডা পানিতে মুখ ধুয়ে ফেলুন।

আরও পড়ুন : ফ্রিজে কতদিন পর্যন্ত দুধ সংরক্ষণ করা যায়?

টমেটোর রস ও অ্যালোভেরা ফেস মাস্ক 

এই মাস্কটি তৈরি করতে একটি পাত্রে তিন চামচ টমেটোর রস নিন। এতে দুই চামচ অ্যালোভেরা জেল দিয়ে ভালো করে মিশিয়ে নিন। এই মিশ্রণটি ২০-৩০ মিনিট মুখে লাগিয়ে রাখুন। তারপর মুখ ধুয়ে ফেলুন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড