• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা ঠেকাতে বাজারে এলো ‘ইমিউনিটি সন্দেশ’!

  লাইফস্টাইল ডেস্ক

১৩ জুন ২০২০, ২৩:০৯
করোনা ঠেকাতে বাজারে এলো ‘ইমিউনিটি সন্দেশ’!
ইমিউনিটি সন্দেশ (ছবি : এনডিটিভি)

প্রাণঘাতী করোনা ভাইরাসের ছোবলে বিপর্যস্ত বিশ্ব। নেই কোনো ভ্যাকসিন, নেই কার্যকর ওষুধ! বাঁচার উপায় তাই একমাত্র সতর্কতা আর রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি। আর এই দ্বিতীয় কাজে, অর্থাৎ ভাইরাসটিকে হারাতে শরীরে ইমিউনিটি বাড়াতে মশলার তৈরি বিশেষ ধরনের মিষ্টি বাজারে আনল কলকাতা।

এই বিশেষ মিষ্টির নাম দেওয়া হয়েছে 'ইমিউনিটি সন্দেশ'। বিশেষ এই মিষ্টি কলকাতার বুকে হাজির করেছে জনপ্রিয় মিষ্টি নির্মাতা ‘বলরাম মল্লিক এবং রাধারমণ মল্লিক'।

মিষ্টির দোকানের মালিক সুদীপ্ত মল্লিক বলেন, ইমিউনিটি রোগ প্রতিরোধ ক্ষমতা হলো সেই একমাত্র উপায় বা অস্ত্র যা দিয়ে আমরা করোনা ভাইরাসের সঙ্গে লড়াই করতে পারি। এখনো কোনো ভ্যাকসিন নেই, তাই আমরা এই মিষ্টি নিয়ে এসেছি যা ১৫টি বিভিন্ন মশলা দিয়ে তৈরি। প্রতিটি সন্দেশের দাম ২৫ টাকা।

বলরাম মল্লিক এবং রাধারমণ মল্লিক কলকাতার প্রাচীনতম মিষ্টির দোকানগুলোর মধ্যে অন্যতম। পনেরোটি গুল্ম এবং মশলা দিয়ে বিশেষভাবে পরীক্ষা করে তৈরি করা হয়েছে এই 'ইমিউনিটি সন্দেশ'।

উপাদানগুলোর মধ্যে রয়েছে হলুদ, লবঙ্গ, এলাচ, দারুচিনি জাফরান, কালোজিরে, মুলেথি, তেজপাতা, মধুসহ বেশ কিছু স্বাস্থ্যগুণ সম্পন্ন মশলা।

আরও পড়ুন : জেনে নিন করোনার সংক্রমণ থেকে কার রক্ত নিরাপদ

সুদীপ্ত মল্লিক বলেন, উপাদানের বিষয়ে বলতে হলে, আমরা বিশেষজ্ঞদের সঙ্গে পরামর্শ করেছি এবং সবচেয়ে ভালো বিষয় হলো আমরা এতে কোনো চিনি যোগ করছি না। ইমিউনিটি সন্দেশ পুরোপুরিভাবেই হিমালয়ের মধু দিয়ে তৈরি করা হয়েছে।

সূত্র : এনডিটিভি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড