• রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিয়ের গয়নার তালিকাতে এবার রুপার মাস্ক!

  লাইফস্টাইল ডেস্ক

২৮ মে ২০২০, ২২:১১
অলঙ্কার

করোনা আতংকে কাঁপছে গোটা বিশ্ব। সতর্ক সব দেশের মানুষ। সদা তাগিদ আসছে সামাজিক দূরত্ব বজায় রাখার। বিয়ে-শাদীর মতো আচার অনুষ্ঠানেও চাই বিশেষ সতর্কতা! তাই এ ক্ষেত্রে মাস্ক ছাড়া গতি নেই। সে জন্যই এ বার বিয়ের অলঙ্কার হিসাবেও জায়গা করে নিল মাস্ক। তবে সে মাস্ক কাপড়ের নয়, একেবারে খাঁটি রুপার তৈরি!

শুনতে অবাক লাগলেও এমনই রুপার মাস্ক তৈরি করেছেন ভারতের কর্ণাটক-মহারাষ্ট্রের সীমান্তবর্তী বেলগাম জেলার অলঙ্কার ব্যবসায়ী সন্দীপ সালগাওকর। করোনা আতঙ্কের আবহে অলঙ্কার হিসাবে এই রুপোর মাস্ক ইতিমধ্যেই নজর কেড়েছে অসংখ্য মানুষের। বিয়ের পিঁড়িতে বসা বর-কনের মুখ ঢাকা থাকবে নকশা করা রুপোর মাস্কে। অন্যান্য মাস্কের মতো এটিও ইলাস্টিকের সাহায্যে দু’কানের পাশ দিয়ে মাথার পিছন দিকে বাঁধা থাকবে।

ওই অলঙ্কার ব্যবসায়ী জানান, বিয়ের অন্যান্য অলঙ্কারের মধ্যে বর-কনের মুখ ঢাকা থাকবে সাধারণ কাপড়ের মাস্কে, তাও কি হয়! তাই রুপো দিয়ে এই মাস্ক বানানোর কথা মাথায় আসে তার। অলঙ্কার হিসাবে নতুনত্বের চমকে অনেক মানুষ এটিকে পছন্দও করেছেন।

জানা গিয়েছে, এই রুপোর মাস্কের ওজন বড়জোড় ২৫ থেকে ৩৫ গ্রাম। আর এর দাম আড়াই থেকে সাড়ে তিন হাজার রুপির মধ্যেই। তাই বিয়ের গয়না হিসাবে এটিকে খুব একটা দামিও বলা যাবে না। ওই অলঙ্কার ব্যবসায়ী জানান, ইতিমধ্যেই এই মাস্ক তৈরির অনেক অর্ডার পাচ্ছেন তিনি। বিয়ের উপহার হিসাবেও রুপোর মাস্ক কিনছেন অনেকেই।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড