• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

কোয়ারেন্টিনে থাকাকালীন পুরুষেরা যে কাজ শিখতে পারেন

  লাইফস্টাইল ডেস্ক

২৭ মার্চ ২০২০, ২২:৪২
সঙ্গী
কোয়ারেন্টিনে থাকাকালীন সঙ্গীর মন পেতে শিখতে পারেন রান্না (প্রতীকী ছবি)

প্রাণঘাতী করোনা ভাইরাসের বিস্তার রোধে কোয়ারেন্টিনে থাকাকালীন সময়টাকে সঠিক কাজে ব্যবহার করতে চাইছেন? তাহলে এমন একটি কাজ শিখে নিন যা জীবনযাপনের ক্ষেত্রে ভীষণ জরুরি। এমনকি সম্পর্ক সুন্দর রাখতেও এর জুড়ি নেই। কি সেই কাজ?

সম্প্রতি এক জরিপে দেখা গেছে, যেসব ছেলে ভালো রান্না জানেন মেয়েরা তাদের প্রতি একটু বেশিই আকৃষ্ট হন। তাই হোম কোয়ারেন্টিনে অফিসের কাজের ফাঁকে রান্না শিখে নিন। কোয়ারেন্টিনে থাকার ফলে যারা বাড়িতে ছটফট করছেন তারাও একটু বাড়ির কাজ শিখুন। এমন সুযোগ সবসময় পাওয়া যায় না।

এজন্য রান্নাকে মেয়েদের কাজ ভাবা মোটেই চলবে না। বরং আপনিও এগিয়ে আসুন। যেকোনো বড় রেস্তোরাঁর শেফ কিন্তু বেশিরভাগ ছেলেরাই হন। আবার এমনও অনেক ছেলে আছেন যারা নিজেরা পানিটুকুও ঢেলে খেতে পারেন না। হোস্টেল কিংবা মেস লাইফে এসে অনেক ছেলেই রন্ধন পটিয়সী হয়ে ওঠে। এজন্য অনেকেই অন্তত নিজের কাজ চালিয়ে নেওয়ার মতো চিকেন, নুডলস, অমলেট, ভাত এসব রান্না শিখে নেন।

বিশ্বের বিভিন্ন দেশে অধিকাংশ সময়েই দেখবেন নারী-পুরুষ ঘরের কাজ ভাগাভাগি করে নিচ্ছেন। কিন্তু আমাদের সমাজের বেশিরভাগ পুরুষই ঘরের কাজকে মেয়েদের কাজ মনে করে থাকেন। তবে বর্তমানে দৃষ্টিভঙ্গি বদলাচ্ছে। সঙ্গীর মন পেতে রান্না বা ঘরের অন্যান্য কাজেও এখন মনযোগী হচ্ছেন পুরুষরাও।

ইউনিভার্সিটি অব ক্যালিফোর্নিয়ার সোশিওলজিস্ট স্কট কলট্রানে এবং মাইকেল অ্যাডামস সম্প্রতি এই গবেষণাটি করেছেন। গবেষণায় উঠে আসা তথ্যে জানা গেছে, ছেলেদের পাশাপাশি মেয়েরাও এখন ফুল টাইম অফিস করেন। বাড়ি ফেরার পর তাদের সঙ্গী যদি ঘরের কাজে সাহায্য করেন, তাহলে সঙ্গীর প্রতি তাদের ভালোবাসা এবং শ্রদ্ধাবোধ বাড়ে। এতে নিজেদের মধ্যে ঝগড়া কম হয়। ছেলেরা যদি মেয়েদের নানা কাজে সাহায্য করে তাতে সম্পর্ক আরও বেশি জোরদার হয়।

আরও পড়ুন : সাবধান! এই ৩ লক্ষণ মানে আপনি করোনায় আক্রান্ত

এছাড়া এর প্রভাব সন্তানদের ওপরও পড়ে। বাড়ি থেকেই তো শেখার শুরু। ফলে বাচ্চারা যেমন সহজে সবার সঙ্গে মিশতে শেখে তেমনই খাবারও ভাগ করে খেতে শেখে, সবাইকে সম্মান করতে শেখে। সম্পর্কের মর্যাদা দেয়। তাই যারা বিবাহিত এবং বিয়ের উপযুক্ত তারা আজ থেকে রান্নাঘরে যান। কোয়ারেন্টিনের সময়টাকে কাজে লাগিয়ে রান্নার মতো গুরুত্বপূর্ণ কাজটি শিখে নিন।

ওডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড