• বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

পোশাকের বদলে পিপিই তৈরি করছে লা রিভ

  লাইফস্টাইল ডেস্ক

২৬ মার্চ ২০২০, ১৮:১০
লা রিভ
লা রিভ এর লোগো

করোনাভাইরাসের বিরুদ্ধে লড়তে নিজস্ব কারখানায় পোশাকের বদলে স্বেচ্ছাসেবীদের জন্য মাস্ক এবং পিপিই তৈরি করছে ‘লা রিভ।’ পিপিই বা পার্সোনাল প্রোটেক্টিভ ইকুইপমেন্টের দুটি গুরুত্বপূর্ণ অংশ, এপ্রোন এবং মাস্ক তৈরিতে নিজস্ব ফ্যাক্টরির পূর্ণ ক্ষমতা প্রয়োগ করছে ব্র্যান্ডটি।

লা রিভ এর প্রধান নির্বাহী পরিচালক এবং ডিজাইন টিমের প্রধান মন্নুজান নার্গিস বলেন, স্বাধীনতার ৪৯ বছরে এসে সারাবিশ্বের সাথে আরেকটি বিপর্যয়ের সম্মুখীন হয়েছি আমরা। করোনাভাইরাস প্রতিরোধে পিপিই এপ্রোন এবং মাস্কের যোগানে লা রিভ নিজের সামর্থ্যের একটি অংশ যোগ করার চেষ্টা করছে।

আরও পড়ুন- ডুয়েট অধ্যাপকদের করোনা প্রতিরোধের কৌশল আবিষ্কার

জরুরি ভিত্তিতে তৈরি এই মাস্কগুলোতে ফিউজিংসহ ৩টি স্তর ব্যবহার করা হয়েছে যা মুখের এবং নাকের  সুরক্ষা দেবে। পিপিই এপ্রোনগুলোর জন্য ৬০ জিএসএম এর বিশেষ ডিসপোজেবল কাপড় ব্যবহার করা হয়েছে। বিশেষজ্ঞরা বলেন, সুঁইয়ের সূক্ষ ছিদ্রও অনেক সময় শরীরকে জীবাণু এবং ভাইরাসের কাছে অরক্ষিত করে ফেলতে পারে। তাই এই এপ্রোনটিতে সুঁইয়ের সর্বনিম্ন ব্যবহার নিশ্চিত করা হয়েছে।

লা রিভ ইতোমধ্যেই তার কর্পোরেট অফিসে মাস্ক সরবরাহ করেছে। জরুরি অবস্থা মোকাবেলার জন্য স্বাস্থ্যসেবা প্রদানকারী এবং স্বেচ্ছাসেবীদের মাঝে এই পিপিই এপ্রোন ও বিশেষ মাস্কটি বিতরণ করা হবে বলে জানিয়েছে ব্র্যান্ডটি।
এই উদ্যোগটি লা রিভের নিজস্ব অর্থায়নে পরিচালিত হচ্ছে।

ওডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড