• মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯, ৪ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

কাশ্মীরে আন্দোলন না করতে পুলিশ প্রধানের হুঁশিয়ারি

  আন্তর্জাতিক ডেস্ক

১৯ অক্টোবর ২০১৯, ১৯:২২
ভারত
অবরুদ্ধ কাশ্মীর, ছবি : সংগৃহীত

কাশ্মীরে কোনো আন্দোলন-বিক্ষোভ না করতে হুঁশিয়ারি উচ্চারণ করেছে অঞ্চলটির প্রশাসন। বর্তমান পরিস্থিতিতে কাশ্মীরে কোনো ধরনের প্রতিবাদ-আন্দোলন বরদাস্ত করা হবে না বলে জানিয়েছেন সেখানকার পুলিশ প্রধান দিলবাগ সিং। প্রতিবাদ-আন্দোলন থেকে অশান্তি ছড়িয়ে পড়ার আশঙ্কায় এমন হুঁশিয়ারি উচ্চারণ করা হয়েছে।

ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া জানায়, গত মঙ্গলবার কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রত্যাহার করার প্রতিবাদে অবস্থান বিক্ষোভ করায় শ্রীনগর থেকে বেশ কয়েকজন নারীকে গ্রেফতার করা হয়। এদের মধ্যে ছিলেন জম্মু-কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লাহর বোন সুরিয়া আবদুল্লাহ এবং মেয়ে সাফিয়া আবদুল্লাহ খান।

এছাড়া জম্মু-কাশ্মীরের সাবেক মুখ্য বিচারপতি বাশির আহমেদ খানের স্ত্রী হাওয়া বাশিরও ছিলেন গ্রেফতার হওয়াদের তালিকায়। ব্যক্তিগত জামিনে বৃহস্পতিবার মুক্তি দেওয়া হয় তাদের।

দিলবাগ সিং জানিয়েছেন, যত তাড়াতাড়ি সম্ভব জম্মু-কাশ্মীরে স্বাভাবিক পরিস্থিতি ফেরাতেই এই পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। অবস্থান বিক্ষোভের প্ল্যাকার্ড থেকেও অশান্তি ছড়িয়ে পড়তে পারে বলে আশঙ্কা করছেন তিনি। কাশ্মীরের ওপর থেকে নিরাপত্তার কড়াকড়ি তুলে না নেওয়া পর্যন্ত এই ব্যবস্থা চালু থাকবে বলে জানিয়েছেন পুলিশ প্রধান।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড