• রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

আন্তর্জাতিক চাপে কাশ্মীরে নিষেধাজ্ঞা প্রত্যাহার করছে ভারত 

  আন্তর্জাতিক ডেস্ক

১২ অক্টোবর ২০১৯, ১৪:২৩
জম্মু-কাশ্মীর
অবরুদ্ধ কাশ্মীর, ছবি : সংগৃহীত

জম্মু-কাশ্মীরে আরোপিত নিষেধাজ্ঞা প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছে অঞ্চলটির প্রশাসন। আন্তর্জাতিক চাপের মুখে সোমবার থেকে সেখানকার ৯৯ শতাংশ বিধি-নিষেধ তুলে নেওয়া হবে। এমনটি হলে দুই মাসেরও বেশি সময় পর স্বাভাবিক হতে যাচ্ছে ভারত নিয়ন্ত্রিত কাশ্মীর।

ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়া টুডে এক প্রতিবেদনে জানিয়েছে, জম্মু-কাশ্মীর থেকে ৯৯ শতাংশ বিধি-নিষেধ প্রত্যাহারের উদ্যোগ নিয়েছে স্থানীয় প্রশাসন। সোমবার থেকে সেখানে পোস্ট-পেইড মোবাইল সেবা চালু করা হবে। শনিবার কাশ্মীরের প্রশাসন এমনটিই জানিয়েছে।

এ সম্পর্কে জম্মু-কাশ্মীরের পরিকল্পনা কমিশনের কর্মকর্তা রোহিত কানসাল বলেন, সোমবার দুপুর ১২টা থেকে সব পোস্ট-পেইড মোবাইল সার্ভিস চলবে। শনিবার থেকেই এটা চালু হওয়ার কথা ছিল। কিন্তু কারিগরি ত্রুটির কারণে তা সম্ভব হচ্ছে না।

তিনি আরও বলেন, কাশ্মীরের বিধি-নিষেধ পর্যায়ক্রমে প্রত্যাহার করা হচ্ছে। এখন পোস্ট-পেইড মোবাইল সার্ভিস চালুর উদ্যোগ নেয়া হয়েছে। তবে ইন্টারনেট ব্যবহারের জন্য গ্রাহকদের আরও কিছুদিন অপেক্ষা করতে হবে।

প্রসঙ্গত, গত ৫ আগস্ট জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা তুলে নেয় ভারত। এরপর সেখানে কারফিউসহ বিভিন্ন ধরনের বিধি-নিষেধ আরোপ করে। বর্তমানে কিছু কিছু জায়গায় মোবাইল ও ইন্টারনেট সেবা চালু থাকলেও বেশিরভাগ জায়গায়ই এসব সেবা বন্ধ আছে।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড