• সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ৫ কার্তিক ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রয়োজনে কাশ্মীরে হস্তক্ষেপ : মার্কিন প্রেসিডেন্ট প্রার্থী

  আন্তর্জাতিক ডেস্ক

০৮ অক্টোবর ২০১৯, ২২:২৬
জম্মু-কাশ্মীর
মার্কিন প্রেসিডেন্ট প্রার্থী কামালা হ্যারিস, ছবি : ডন

কাশ্মীরিরা একা নয় বলে মন্তব্য করেছেন ২০২০ সালের মার্কিন প্রেসিডেন্ট প্রার্থী কামালা হ্যারিস। একই সঙ্গে প্রয়োজন হলে কাশ্মীরে যুক্তরাষ্ট্র হস্তক্ষেপ করবে বলেও জানিয়েছেন তিনি। সম্প্রতি এক বিবৃতিতে এসব কথা বলেন হ্যারিস।

পাকিস্তানের সংবাদমাধ্যম ডন এক প্রতিবেদনে জানিয়েছে, ২০২০ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাটদের হয়ে প্রেসিডেন্ট প্রার্থী হবেন কামালা হ্যারিস। সম্প্রতি তিনি কাশ্মীর ইস্যুতে মুখ খুলেছেন। তার মন্তব্য আরও বেশি গুরুত্ব পেয়েছে কারণ তিনি ভারতীয় বংশোদ্ভূত।

কামালা হ্যারিস বলেন, আমরা কাশ্মীরিদের মনে করিয়ে দিতে চাই যে, বিশ্বে তারা একা নয়। আমরা পরিস্থিতির ওপর নজর রাখছি। দরকার হলে কাশ্মীরে হস্তক্ষেপ করা হবে।

এখন পর্যন্ত তিনজন মার্কিন প্রেসিডেন্ট প্রার্থী কাশ্মীর ইস্যুতে কথা বলেছেন। এরা হলেন- বার্নি স্যান্ডার্স, এলিজাবেথ ওয়ারেন এবং কামালা হ্যারিস। যুক্তরাষ্ট্রের এই তিন সিনেট সদস্যের প্রত্যেকেরই ডেমোক্র্যাটদের হয়ে প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থিতা লাভের সম্ভাবনা আছে। এমনকি এই তালিকা থেকে একজন প্রেসিডেন্ট এবং অন্য আরেকজন ভাইস-প্রেসিডেন্টের জন্যও মনোনীত হতে পারেন।

শনিবার সিনেটর এলিজাবেথ ওয়ারেন ভারতকে মনে করিয়ে দেন যে, কাশ্মীরিদের অধিকারকে অবশ্যই সম্মান দেখাতে হবে। অন্যদিকে বার্নি স্যান্ডার্স বলেন, ভারত ৫ আগস্ট কাশ্মীরকে সংযুক্তিকরণের (কেন্দ্রের সঙ্গে) যে সিদ্ধান্ত নিয়েছে তা ‘অগ্রহণযোগ্য’।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড