• মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

কাশ্মীর ইস্যুতে পাকিস্তানের পাশে চীনের সেনাবাহিনী

  আন্তর্জাতিক ডেস্ক

০৮ অক্টোবর ২০১৯, ১৮:০০
পাকিস্তান-চীন
চীনে পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া, ছবি : জিও নিউজ

ভারত নিয়ন্ত্রিত কাশ্মীর (জম্মু-কাশ্মীর) ইস্যুতে পাকিস্তানের অবস্থানের প্রতি আগে থেকেই ইতিবাচক ছিল চীন। এবার দেশটির সেনা কর্মকর্তারা পাকিস্তানের অবস্থানকে জোরালো সমর্থন জানিয়েছে।

পাকিস্তানি গণমাধ্যম জিও নিউজ এক প্রতিবেদনে জানায়, চীনের পিপলস লিবারেশন আর্মির কর্মকর্তা জেনারেল হ্যান ওয়েইগু এবং জেনারেল জু জিলিয়াংয়ের সঙ্গে বৈঠকের পর চীন সেনাবাহিনীর অবস্থানের বিষয়টি নিশ্চিত করেছেন পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া।

পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ অধিদপ্তরের (আইএসপিআর) এক বিবৃতিতে বলা হয়, কাশ্মীর ইস্যুতে পাকিস্তানকে সমর্থনের জন্য চীন সেনাবাহিনীর প্রশংসা করেন পাক সেনাপ্রধান জেনারেল বাজওয়া। এ সময় বাজওয়া বলেন, ভারতের উচিত জাতিসংঘের সমাধান মেনে নেওয়া এবং কাশ্মীরিদের অধিকার নিশ্চিতে কাজ করা।

বিবৃতিতে আরও বলা হয়, চীনের সামরিকবাহিনীর কর্মকর্তারা কাশ্মীর ইস্যুতে পাকিস্তানের অবস্থানের প্রতি দৃঢ় সমর্থন জানিয়েছেন। একই সঙ্গে শান্তির জন্য পাকিস্তানের আগ্রহের প্রশংসাও করেছেন তারা।

পাকিস্তান ও চীনের সামরিক কর্মকর্তাদের মধ্যে বৈঠকে কাশ্মীরের বর্তমান পরিস্থিতি গুরুত্ব সহকারে আলোচনা করা হয়। এ সময় কাশ্মীরের কারণে পুরো অঞ্চলটিতে উত্তেজনা দেখা দিতে পারে বলেও উদ্বেগ প্রকাশ করা হয়।

ওডি/ডিএইচ

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড