• বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

কাশ্মীর ইস্যুতে যুক্তরাষ্ট্রের দুই এমপির উদ্বেগ প্রকাশ

  আন্তর্জাতিক ডেস্ক

১৯ সেপ্টেম্বর ২০১৯, ১৮:৫৫
যুক্তরাষ্ট্র
ইলহান ওমর ও অ্যান্টনি জি ব্রাউন (ছবি : পার্সটুডে)

কাশ্মীর ইস্যু নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন যুক্তরাষ্ট্রের দুই সংসদ সদস্য। এরা হলেন- অ্যান্টনি জি ব্রাউন এবং ইলহান ওমর। এ দুজন কাশ্মীর থেকে বিধি-নিষেধ তুলে নেয়ার জন্য ভারত সরকারকে আহ্বান জানিয়েছেন। খবর পার্সটুডের।

অ্যান্টনি জি ব্রাউন বলেন, কাশ্মীরে সাম্প্রতিক কার্যক্রম নিয়ে আমি খুব উদ্বিগ্ন। অঞ্চলটিতে এমন এক পরিস্থিতি তৈরি হয়েছে যাতে একটি ভুলের কারণে বিধ্বংসী পরিণতি ঘটতে পারে।

ব্রাউন শক্তিশালী ‘হাউস আর্মড সার্ভিসেস কমিটি’র ভাইস-চেয়ারম্যান। তিনি বলেন, কাশ্মীরে বাক-স্বাধীনতা, জনগণের জমায়েত ও তাদের চলাফেরার ওপর বিধিনিষেধ রয়েছে যা উদ্বেগজনক।

যুক্তরাষ্ট্রের এই সংসদ সদস্য বলেন, কাশ্মীরিদের জন্য এসব অধিকারকে অবিলম্বে পুনর্বহাল করতে হবে। একইসঙ্গে তিনি ওই মানবিক সঙ্কটের শান্তিপূর্ণ সমাধান খুঁজতে কংগ্রেসে তার সহযোগী এবং প্রশাসনের সঙ্গে কাজ চালিয়ে যাবেন বলে জানিয়েছেন।

অন্যদিকে মার্কিন কংগ্রেসের নারী সদস্য ইলহান ওমর টুইটার পোস্টে লেখেন, ভারত সরকারের পক্ষ থেকে কাশ্মীরের সব যোগাযোগের চ্যানেল বন্ধ করে দেয়া হয়েছে যা ৪০ দিনেরও বেশি সময় হয়ে গেছে। আমি একটি চিঠি লিখে ভারত সরকারকে যোগাযোগ পুনঃস্থাপন করার আহ্বান জানিয়েছি। এছাড়াও ভারত ও পাকিস্তান সরকারের কাছে এই অঞ্চলে স্বাধীন, নিরপেক্ষ তদন্তের অনুমতি দেওয়ার জন্য আবেদন জানিয়েছি।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড