• শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ৩ কার্তিক ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

জম্মু-কাশ্মীরে যাওয়ার অনুমতি পেলেন অঞ্চলটির সাবেক মুখ্যমন্ত্রী

  আন্তর্জাতিক ডেস্ক

১৬ সেপ্টেম্বর ২০১৯, ২২:৪৯
জম্মু-কাশ্মীর
জম্মু-কাশ্মীরে যাওয়ার অনুমতি পেলেন অঞ্চলটির সাবেক মুখ্যমন্ত্রী, ছবি : সংগৃহীত

জম্মু-কাশ্মীরে যাওয়ার অনুমতি পেয়েছেন অঞ্চলটির সাবেক মুখ্যমন্ত্রী গোলাম নবী আজাদ। কাশ্মীরের বারামুলা ও শ্রীনগর যাওয়ার জন্য শর্ত সাপেক্ষে  তাকে অনুমতি দিয়েছে ভারতের সুপ্রিম কোর্ট।

ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া এক প্রতিবেদনে জানিয়েছে, গোলাম নবী আজাদকে কাশ্মীরে কোনও রাজনৈতিক সভা বা মিছিল করতে দেয়া হবে না। তবে উপত্যকার বাসিন্দাদের সঙ্গে কথোপকথনের সুযোগ পাবেন তিনি।

এর আগে পরিবারের সদস্যদের খোঁজ নিতে জম্মু-কাশ্মীর যাওয়ার জন্য সুপ্রিম কোর্টে আবেদন করেন আজাদ। ব্যক্তিগত ও অরাজনৈতিক স্বার্থে তিনি সফরের আবেদন করেছিলেন বলে জানান। আবেদনের শুনানি শেষে তার কাশ্মীর যাওয়ার অনুমতি মেলে।

আবেদন মঞ্জুর হওয়া প্রসঙ্গে আজাদ বলেন, জম্মু ও কাশ্মীরে যাওয়ার অনুমতি দেওয়ায় সুপ্রিম কোর্টের প্রতি আমি কৃতজ্ঞ। অন্যান্য আবেদনের তুলনায় আমার আবেদন ভিন্ন ছিল। এটা কোনও রাজনৈতিক আবেদন নয়, শুধু মানবাধিকারের স্বার্থেই আবেদন করেছিলাম।

অনুমোদন দেয়ার সময় ভারতের প্রধান বিচারপতি জানান, জম্মু-কাশ্মীরে কোনও ভাষণ দেবেন না বা জনসভা করবেন না বলে প্রতিশ্রুতি দিয়েছেন আজাদ। এ সময় প্রধান বিচারপতি নিজেও কাশ্মীরে যাওয়ার আগ্রহ পোষণ করেন।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড