• শনিবার, ২৫ জানুয়ারি ২০২০, ১১ মাঘ ১৪২৬  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

কাশ্মীর ইস্যুতে কিছুক্ষণের মধ্যেই ভাষণ দেবেন ইমরান খান

  আন্তর্জাতিক ডেস্ক

২৬ আগস্ট ২০১৯, ১৮:১৪
জম্মু-কাশ্মীর
ছবি : সংগৃহীত

কাশ্মীর ইস্যুতে আর কিছুক্ষণের মধ্যেই পাকিস্তানের জনগণের উদ্দেশে ভাষণ দেবেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান। পাক প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী (এসএপিএম) ড. ফিরদৌস আশিক আওয়ান টুইটারে প্রধানমন্ত্রীর বক্তৃতার সংবাদটি শেয়ার করেন। ইমরানের বক্তব্যটি দেশটির কেন্দ্রীয় সরকারের এই ইস্যুতে নিতে যাওয়া ধারাবাহিক ঘটনার মধ্যে আগামী ২৭ সেপ্টেম্বরে জাতিসংঘের সাধারণ পরিষদে সম্বোধন করাও অন্তর্ভুক্ত।

আওয়ান বলেন, অনুষ্ঠানের অংশ হিসেবে প্রধানমন্ত্রী ইমরান জাতির উদ্দেশে ভাষণ দেবেন এবং কাশ্মীরের প্রতি ঐক্য, সম্প্রীতি ও মালিকানার স্পষ্ট বার্তা দেয়ার জন্য এক সপ্তাহের মধ্যেই একটি জাতীয় সংহতি দিবস উদযাপিত হবে।

ইসলামাবাদে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ইমরানের বিশেষ এই সহকারী বলেন, প্রধানমন্ত্রী অধিকৃত কাশ্মীরের ঘটনাকে কেন্দ্র করে 'জাতিকে আস্থা দেবেন' এবং নীতিগত বিবৃতিও জারি করবেন। 'বিশ্ব বিবেককে নাড়াতে হবে'। দখলকৃত কাশ্মীরের বাসিন্দাদের দুর্দশার বিষয়ে সংবাদমাধ্যমকে প্রতিবেদন করার আহ্বানও জানান তিনি।

এ দিকে, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ফ্রান্সের জি-৭ সম্মেলনের পাশে আয়োজিত বৈঠকে কাশ্মীর নিয়ে আলোচনা করেন। যেখানে ট্রাম্প বিষয়টিকে পাক-ভারত দ্বিপাক্ষিক ইস্যু বলে ঘোষণা দিয়েছেন। এই ঘোষণাকে মোদী সরকার তাদের জয় বলেই দেখছে, যেহেতু ইস্যুটিকে আন্তর্জাতিকীকরণের চেষ্টা চালাচ্ছে পাকিস্তান। 

ট্রাম্প-মোদীর এই বৈঠকের পর পাক প্রধানমন্ত্রী কাশ্মীর নিয়ে পাকিস্তানিদের উদ্দেশে কী বলবে এটাই এখন দেখার বিষয়। কাশ্মীর পারমাণবিক প্রতিবেশী দেশ দুটোকে উত্তপ্ত এক অবস্থায় রেখেছে।  ডন। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড