• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন

কাশ্মীর ইস্যুতে ইমরান খানের প্রাক্তন স্ত্রীর বিস্ফোরণ

  আন্তর্জাতিক ডেস্ক

২০ আগস্ট ২০১৯, ২০:২০
ইমরান খান ও রেহাম খান
ইমরান খান ও রেহাম খান : (ছবি : সংগৃহীত)

কাশ্মীরের বিশেষ মর্যাদা দেওয়া ভারতীয় সংবিধানের ৩৭০ ধারা বাতিল করা নিয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বেশ ঔদ্ধত্য বক্তব্য দিলেও ইমরান খানের ভূমিকা নিয়ে কড়া মন্তব্য করেছে তার সাবেক স্ত্রী রেহাম খান। ইমরানের প্রাক্তন স্ত্রী রেহাম খান দাবি করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সমঝোতা করে, মোদীকে খুশি করতেই এই কাজ করেছেন। কারণ এর বিরোধিতা করার ক্ষেত্রে কোনো কড়া পদক্ষেপ করেনি ইমরান খান। 'নিউজ ১৮'

রেহাম খান এর আগেও ইমরানের উপরে বড়সড় অভিযোগ করেছিলেন। পাকিস্তানের নির্বাচনের সময়ে রেহামের লেখা একটি বইয়ে প্রকাশিত হয়েছিল। ওই বইতে রেহাম ইমরানকে সমকামী বলেও দাবি করেছেন।

গত ৫ আগস্ট কাশ্মীর বিষয়ক ৩৭০ অনুচ্ছেদ বাতিল করে কাশ্মীরের বিশেষ মর্যাদা এবং স্বায়ত্তশাসনের অধিকার কেড়ে নিয়ে ভারতের কেন্দ্র শাসিত অঞ্চলে পরিণত করা হয়। এর সঙ্গে কাশ্মীরে জরুরি অবস্থা জারি করে বহু সংখ্যক সেনা মোতায়েন করা হয়। এছাড়াও কাশ্মীরের সাবেক দুই মুখ্যমন্ত্রীকে গৃহবন্দি করে রাখা হয় এবং কাশ্মীরে সকল ধরনের যোগাযোগ বিচ্ছিন্ন করা হয়। 

এর প্রতিবাদে পাকিস্তান ভারতের সঙ্গে সমস্ত রকমের দ্বিপাক্ষিক বাণিজ্য সম্পর্ক ত্যাগ করেছে । বন্ধ করেছে দুই দেশের মধ্যকার যানবাহন থর এক্সপ্রেস, সমঝোতা এক্সপ্রেস। তবে ভারতের এই সিদ্ধান্তে পাকিস্তানের প্রধানমন্ত্রী তীব্র বিরোধিতা করলেও ইমরানের প্রাক্তন স্ত্রী রেহাম খানের দাবি মোদীকে খুশি করতেই এই কাজ করেছে ইমরান খান।  

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড