• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন

কাশ্মীর সমর্থনে পোস্ট, ২০০ পাক অ্যাকাউন্ট স্থগিত

  আন্তর্জাতিক ডেস্ক

২০ আগস্ট ২০১৯, ১২:৪৩
কাশ্মীর
(ছবি : সংগৃহীত)

কাশ্মীর সম্পর্কিত তথ্য মাইক্রো ব্লগিং সাইট টুইটারের পোস্ট করার জন্য ২০০টি টুইটার অ্যাকাউন্ট নিষ্ক্রিয় করা হয়েছে। 'দ্য ডন'

বিগত এক সপ্তাহ ধরে কাশ্মীরে ৩৭০ অনুচ্ছেদ বাতিলের বিরুদ্ধে এবং কাশ্মীরিদের স্বাধীনতা নিয়ে পোস্ট করায় পাকিস্তানি নাগরিকদের এইসব অ্যাকাউন্টের বিরুদ্ধে রিপোর্ট করে তা নিষ্ক্রিয় করা হয়েছে। এমন অভিযোগ করেছে পাকিস্তানের স্বনামধন্য সাংবাদিক, মানবাধিকারকর্মী, সরকারি কর্মকর্তা, সামরিক কর্মকর্তাসহ বিভিন্ন জনপ্রিয় ব্যক্তিত্বরা। 

এর আগে রবিবার (১৮ আগস্ট) আন্তঃবাহিনী জনসংযোগের (আইএসপিআর) মহাপরিচালক মেজর জেনারেল আসিফ গাফুর বলেন, কাশ্মীরের সমর্থনে কন্টেন্ট পোস্ট করায় পাকিস্তানি সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টগুলি স্থগিত করে দিয়েছে টুইটার এবং ফেইসবুক কর্তৃপক্ষ।  

এছাড়াও নিজস্ব টুইটার অ্যাকাউন্টে এক টুইট পোস্টে মেজর জেনারেল আসিফ গাফুর বলেন, কাশ্মীরের সমর্থনে পোস্টি করার জন্য পাকিস্তানিদের অ্যাকাউন্টগুলো স্থগিত করার বিরুদ্ধে পাকিস্তান কর্তৃপক্ষ টুইটার এবং ফেসবুকের কাছে মামলা করেছে। এর প্রধান কারণ এর হেডকোয়াটার এবং আঞ্চলিক দায়িত্ব পরিচালনা ইন্ডিয়ানদের হাতে। 

এছাড়াও 'দ্য ডন' সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে এনআইটিবির সিইও শাবাহাত আলী শাহ বলেন, গত কয়েকদিনে ৪৫টিরও বেশি টুইটার অ্যাকাউন্ট স্থগিত করা হয়েছে এবং এই সংখ্যা দিন দিন বাড়ছে। 

ওডি/কেএম 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড