• শনিবার, ৩০ মে ২০২০, ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

কাশ্মীরের আকাশে পাকিস্তানি যুদ্ধবিমানের টহল, উদ্বিগ্ন ভারত

  আন্তর্জাতিক ডেস্ক

১০ মে ২০২০, ১৬:১১
যুদ্ধবিমান
কাশ্মীরের আকাশে পাকিস্তানি যুদ্ধবিমানের টহল, উদ্বিগ্ন ভারত (ছবি : সংগৃহীত)

সম্প্রতি কাশ্মীরের হান্ডওয়ারায় ভারতীয় সেনাবাহিনীর জওয়ানদের ওপর হামলা চালিয়েছিল পাকিস্তানে আশ্রিত জঙ্গিরা। তারপরই প্রধানমন্ত্রী মোদী সাফ বার্তায় বলেন, শহিদ জওয়ানদের আত্মত্যাগ বৃথা যাবে না! এরপর কয়েকদিন ধরেই কাশ্মীর সীমান্তের আকাশে উড়ছে পাক যুদ্ধবিমান।

ভারতীয় সংবাদমাধ্যমগুলোয় এই তথ্য জানানো হয়েছে।

জানা গেছে, হান্ডওয়ারায় ভারতীয় সেনার ওপর জঙ্গি হামলার ঘটনার পর থেকেই আতঙ্কে রয়েছে পাকিস্তান। নরেন্দ্র মোদীর বার্তার পর থেকে তারা ভারতের পক্ষ থেকে পাল্টা হামলার আশঙ্কায় রয়েছে। তাই কাশ্মীরের আকাশে পাকিস্তানি যুদ্ধ বিমানের উড়ে যাওয়ার ছবি বারবার দেখা যাচ্ছে।

এ দিকে, কাশ্মীর নিয়ে দিল্লি বেশ চিন্তিত। আর তা প্রমাণ হয়ে গেল শনিবার (৯ মে) দিল্লিতে অজিত ডোভালের হাইভোল্টেজ বৈঠকে। যেখানে দেশের সিডিএস থেকে সেনা প্রধানরা সকলেই হাজির ছিলেন। আর সাম্প্রতিককালে কাশ্মীর পরিস্থিতি নিয়ে সেখানে আলোচনা হয়।

আরও পড়ুন : চীনে করোনামুক্ত ১৫ শতাংশ রোগী ফের আক্রান্ত!

যেভাবে সাম্প্রতিককালে হাল না ছেড়ে দিয়ে ভারতীয় সেনা হিজবুল কমান্ডার রিয়াজ নাইকুকে খুঁজে বের করে নিকেশ করেছে, সেই অপরেশনের প্রশংসায় পঞ্চমুখ হন অজিত ডোভাল। এক্ষেত্রে কাশ্মীর পুলিশেরও প্রশংসা করেন তিনি আলাদা করে। পাশাপাশি নিরাপত্তা নিয়ে বেশ কয়েকটি পরামর্শ দিয়েছেন প্রাক্তন এই গোয়েন্দা।

কাশ্মীরে যেভাবে নিজে থেকে দুটি নতুন জঙ্গি সংগঠন গড়ে উঠেছে,তাতে বেশ উদ্বিগ্ন দিল্লি। এই সংগঠনকে বাগে পেতে সেনা ও পুলিশকে স্থানীয়দের সঙ্গে আরও বেশি যোগাযোগ রাখার বার্তা দিয়েছেন অজিত ডোভাল।

পিরপাঞ্জাল পিস ফাউন্ডেশন ও টিআরএফ জঙ্গিদের যাতে ধরা যায়, তার জন্য স্থানীয়দের সঙ্গে সখ্যতা বজায় রেখে আরও নিবিড় তথ্য আদায়ের ওপর জোর দেন জাতীয় উপদেষ্টা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড