• রবিবার, ২৬ জানুয়ারি ২০২০, ১২ মাঘ ১৪২৬  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইসরায়েলি নীতিতে কাশ্মীরের দখল চান ভারতীয় কর্মকর্তা, ইমরানের নিন্দা 

  আন্তর্জাতিক ডেস্ক

৩০ নভেম্বর ২০১৯, ১৮:২৯
জম্মু-কাশ্মীর
অবরুদ্ধ কাশ্মীর, ছবি : সংগৃহীত

ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে (জম্মু-কাশ্মীরে) ইসরায়েলি নীতির বাস্তবায়ন চান যুক্তরাষ্ট্রে নিযুক্ত ভারতের কনসাল-জেনারেল সন্দ্বীপ চক্রবর্তী। সম্প্রতি নিউইয়র্কে কাশ্মীরি হিন্দু নেতাদের সঙ্গে এক বৈঠকে এমন মন্তব্য করেন তিনি।

এ দিকে কাশ্মীরে সন্দ্বীপ চক্রবর্তীর ‘ইসরায়েলি মডেল’ বাস্তবায়নের আগ্রহের নিন্দা জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। বুধবার ভারতীয় কর্মকর্তার এই পরিকল্পনার নিন্দা জানান ইমরান।

লন্ডনভিত্তিক সংবাদমাধ্যম মিডেল ইস্ট আই এক প্রতিবেদনে জানায়- ফিলিস্তিনে ইসরায়েল যেভাবে দখলদারিত্ব প্রতিষ্ঠা করছে, কাশ্মীরে সেই নীতির বাস্তবায়ন চান যুক্তরাষ্ট্রে নিযুক্ত ভারতের কনসাল-জেনারেল সন্দ্বীপ চক্রবর্তী। তিনি চান, ইসরায়েলের নীতি অনুসরণ করেই কাশ্মীরে প্রবেশ করুক হিন্দুরা।

সন্দ্বীপ চক্রবর্তী বলেন, আমি বিশ্বাস করি নিরাপত্তা পরিস্থিতির উন্নতি হবে। ফলে আপনারা সেখানে ফিরে যেতে পারবেন এবং নিরাপত্তাও পাবেন। কারণ পৃথিবীতে এমন একটি মডেল রয়েছে।

তিনি আরও বলেন, আমি জানি না কেন আমরা ওই মডেল অনুসরণ করছি না। মধ্যপ্রাচ্যে এমনটি হয়েছে। ইসরায়েলি জনগণ পারলে আমরা কেন পারব না?

ভারতীয় কর্মকর্তার এসব মন্তব্যের তীব্র সমালোচনা করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি বলেন, সন্দ্বীপ চক্রবর্তীর মন্তব্য ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ‘ফ্যাসিস্ট মানসিকতার’ মতোই।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড