• বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইমরান খানকে কাশ্মীরের নেতার আবেগপ্রবণ চিঠি

  আন্তর্জাতিক ডেস্ক

১২ নভেম্বর ২০১৯, ১৬:২১
জম্মু-কাশ্মীর
পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ও জম্মু-কাশ্মীরভিত্তিক সংগঠন অল পার্টিজ হরিয়াত কনফারেন্সের (এপিএইচসি) চেয়ারম্যান সৈয়দ আলি জিলানি, ছবি : জিও নিউজ

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে উদ্দেশ্য করে একটি আবেগপ্রবণ চিঠি লিখেছেন জম্মু-কাশ্মীরভিত্তিক সংগঠন অল পার্টিজ হরিয়াত কনফারেন্সের (এপিএইচসি) চেয়ারম্যান সৈয়দ আলি জিলানি। এই চিঠিতে পাক প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান তিনি।

পাকিস্তানের গণমাধ্যম জিও নিউজ এক প্রতিবেদনে জানায়, ইমরান খানের উদ্দেশে একটি আবেগপ্রবণ চিঠি লিখেছেন সৈয়দ আলি জিলানি। এই চিঠিতে কাশ্মীরের পাশে থাকার জন্য পাক প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন তিনি।

কাশ্মীরি সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, কাশ্মীরের পাশে থাকার জন্য শুধু ইমরান খানকেই নয়, পাকিস্তানের জনগণকেও ধন্যবাদ জানিয়েছেন এপিএইচসি-এর চেয়ারম্যান। চিঠিতে জাতিসংঘে জম্মু-কাশ্মীরের পক্ষে কথা বলার জন্য ইমরান খানের ভূয়সী প্রশংসা করেন তিনি।

আলি জিলানি তার চিঠিতে লেখেন, এটাই সম্ভবত আপনাদের সঙ্গে আমার শেষ যোগাযোগ। বয়স বেড়ে যাওয়ায় এবং স্বাস্থ্যের অবস্থা খারাপ থাকায় আপনাদের সামনে হয়তো কখনোই আর বক্তব্য রাখতে পারব না।

কাশ্মীরের এই নেতা জানান, মোবাইল ফোন এবং ইন্টারনেটসহ সব ধরনের যোগাযোগ বন্ধ করে দেওয়া হয়েছে। শিশু, বৃদ্ধ, কিশোর, ব্যবসায়ী, আইনজীবী, শিক্ষার্থীসহ হাজার হাজার বাসিন্দাকে চূড়ান্ত নির্যাতন করা হচ্ছে।

জিলানি আরও লেখেন, ভারতীয় সেনারা নারীদের হেনস্তা করছে। অভিভাবকদের জিজ্ঞেস করা হচ্ছে যে, তাদের মেয়েদের বয়স কত। এমনকি তারা সবাইকে বলে বেড়াচ্ছে- কাশ্মীরি মুসলিম নারীদের শ্লীলতাহানিই তাদের উদ্দেশ্য।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড