• শনিবার, ২৩ নভেম্বর ২০১৯, ৮ অগ্রহায়ণ ১৪২৬  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

কাশ্মীরের গভর্নরকে হত্যার পরিকল্পনায় পাকিস্তান, দাবি ভারতের

  আন্তর্জাতিক ডেস্ক

০৭ নভেম্বর ২০১৯, ১৬:২৪
কাশ্মীর
গিরিশচন্দ্র মুর্মু, ছবি : সংগৃহীত

জম্মু-কাশ্মীরের সদ্য নিয়োজিত গভর্নর গিরিশচন্দ্র মুর্মু সন্ত্রাসীদের ‘হিট লিস্টে’ আছেন। গিরিশচন্দ্রকে হত্যার পরিকল্পনা পাকিস্তান করছে বলে দাবি করেছে ভারত। বৃহস্পতিবার গোয়েন্দাদের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে ভারতীয় গণমাধ্যমগুলো। 

ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়, জম্মু-কাশ্মীরের সদ্য নিয়োজিত রাজ্যপালকে হত্যার ছক কষছে পাকিস্তান। পাক গোয়েন্দা সংস্থা আইএসআই জম্মু-কাশ্মীরের রাজ্যপাল গিরিশচন্দ্র মুর্মুকে হত্যার জন্য পাকিস্তানের সন্ত্রাসবাদী সংস্থা লস্কর-ই-তৈবার সঙ্গে একাধিক বৈঠক করেছে বলে জানিয়েছে ভারতীয় গোয়েন্দারা।

গোয়েন্দা সূত্র জানিয়েছে, গত ২৯ অক্টোবর পাক-অধিকৃত কাশ্মীরের কোটলিতে একটি মাদ্রাসায় লস্কর-ই-তৈবা এবং হিজবুল মুজাহিদিনের সঙ্গে বৈঠক করে আইএসআই। বৈঠকের মূল আলোচ্য বিষয় ছিল- রাজ্যপাল মুর্মুকে হত্যা। গিরিশচন্দ্র মুর্মু ছাড়াও কাশ্মীরে সম্প্রতি সংঘটিত ব্লক ডেভেলপমেন্ট কাউন্সিলের নির্বাচনে জয়ী প্রার্থীদেরও হিট লিস্টে রাখা হয়েছে।

নয়াদিল্লি দাবি করছে, ভারতে যত বেশি সম্ভব সন্ত্রাসবাদী হামলা চালাতে লস্কর-ই-তৈবা এবং হিজবুল মুজাহিদিনকে নির্দেশ দিয়েছে আইএসআই। ইতোমধ্যে এ সম্পর্কিত সব পরিকল্পনাই নাকি সম্পন্ন করেছে তারা।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড