• বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯, ৬ অগ্রহায়ণ ১৪২৬  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

কাশ্মীর থেকে ফিরিয়ে আনা হচ্ছে পশ্চিমবঙ্গের কর্মীদের

  আন্তর্জাতিক ডেস্ক

০২ নভেম্বর ২০১৯, ২০:১১
জম্মু-কাশ্মীর
উত্তপ্ত কাশ্মীর, ছবি : সংগৃহীত

ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের (জম্মু-কাশ্মীর) কুলগামে সন্ত্রাসবাদী হামলায় পশ্চিমবঙ্গের পাঁচ কর্মী নিহত হওয়ার পর নড়ে বসল রাজ্যটির সরকার। ইতোমধ্যে কাশ্মীর থেকে নিজেদের সব কর্মী ফিরিয়ে আনার উদ্যোগ নিয়েছে তারা।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে জানিয়েছে, এরই মধ্যে ৯ জন শ্রমিক শ্রীনগর ও বারামুল্লা উপত্যকা থেকে ফিরিয়ে আনা হয়েছে বলে জানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। বাকি ১২২ জনকে ফিরিয়ে আনতে দুজন সরকারি কর্মকর্তাকে জম্মু-কাশ্মীরে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

মমতা ব্যানার্জী বলেন, বাংলার শ্রমিকরা ফিরে আসার জন্য সাহায্য চেয়ে রাজ্য সরকারের সঙ্গে যোগাযোগ করেন। এরপরই দুই উচ্চপদস্থ পুলিশ কর্মকর্তাকে তাদের ফিরিয়ে নিয়ে আসার তদারকির জন্য শ্রীনগরে পাঠানোর ব্যবস্থা করা হয়।

মমতা ব্যানার্জী আরও বলেন, সন্ত্রাসবাদী হামলায় ৫ জনের মৃত্যুর পর এ মুহূর্তে কাশ্মীরে বাংলার ১৩১ জন শ্রমিক রয়েছেন। তাদের  ৯ জনকে ইতোমধ্যেই ফিরিয়ে নিয়ে আসা হয়েছে। বাকি ১২২ জন যাতে নিরাপদে, অক্ষত দেহে ঘরে ফিরতে পারেন সেজন্য রাজ্য সরকারের পক্ষ থেকে যতটা করা সম্ভব ততটাই করা হবে।

শ্রমিকদের নিরাপদে ফিরিয়ে আনতে একটি বিশেষ ট্রেন কোচের ব্যবস্থা করেছে পশ্চিমবঙ্গ সরকার। এক সরকারি বিবৃতিতে জানানো হয়, যারা ফিরে আসতে চান তাদের জন্য এই বিশেষ কোচের ব্যবস্থা করা হয়েছে।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড