• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

নওগাঁয় নিরাপদ খাদ্য উৎপাদনে নানা পরিকল্পনা

  নওগাঁ প্রতিনিধি

২৩ অক্টোবর ২০১৯, ১৭:৪২
মতবিনিময় সভা
মতবিনিময় সভা অনুষ্ঠিত (ছবি : দৈনিক অধিকার)

নওগাঁ বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের কর্মকর্তা কর্মচারীদের সঙ্গে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মতবিনিময় সভায় বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের নওগাঁ-১ ও ২, রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জ রিজিওনের সকল কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করেন।

বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ নওগাঁ-১ রিজিওন অফিস চত্বরে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কর্তৃপক্ষের চেয়ারম্যান সাবেক এমপি ড. আকরাম হোসেন চৌধুরী।

বিএমডিএর নির্বাহী পরিচালক মো. আব্দুর রশিদের সভাপতিত্বে আয়োজিত এই মতবিনিময় সভায় রাজশাহী রিজিওনের নির্বাহী প্রকৌশলী মো. শরিফুল হক, নওগাঁ-১ রিজিওনের নির্বাহী প্রকৌশলী মো. সমশের আলী, নওগাঁ-২-এর নির্বাহী প্রকৌশলী মো. আব্দুল মালেক চৌধুরী এবং চাঁপাইনবাবগঞ্জ রিজিওনের নির্বাহী প্রকৌশলী মো. শফিকুল ইসলামসহ সকল রিজিওনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করেন।

মতবিনিময় সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী এই অঞ্চলের এক ইঞ্চি জমিও যাতে পতিত না থাকে তা বাস্তবায়নে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষকে দায়িত্বশীলতার সঙ্গে কাজ করতে হবে বলে উল্লেখ করা হয়।

এছাড়াও অল্প খরচে অধিক ফসল কীভাবে উৎপাদন করা যায়, কীভাবে নিরাপদ খাদ্য এবং নিরাপদ নিউট্রিশন সমৃদ্ধ খাদ্য উৎপাদন করা যায় সে ব্যাপারে গৃহীত পরিকল্পনা সম্পর্কিত মতামত তুলে ধরা হয়।

এর আগে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ কর্তৃক নির্মিত সাবমারসিবল ও সেন্ট্রিফিউগাল পাম্প এবং ইউপিভিসি পাইপ টেস্টিং ল্যাবরেটরির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান ড. আকরাম হোসেন চৌধুরী প্রধান অতিথি হিসেবে এই ল্যাবরেটরির উদ্বোধন করেন।

ওডি/এএসএল

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড