• রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাংলাদেশে সালিশের নামে শিশু অত্যাচার বন্ধের আহবান বিদেশি নাগরিকদের 

  নিজস্ব প্রতিবেদক

১০ অক্টোবর ২০১৯, ২২:৩১
শিশু নির্যাতন বন্ধ
শিশু নির্যাতন বন্ধের আহ্বান জানানো দুই বিদেশি নাগরিক ( ছবি : সংগৃহীত )

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বাংলাদেশে সালিশের নামে শিশুদের ওপর ভয়াবহ শারীরিক ও মানসিক হামলা বন্ধ করতে আহ্বান জানিয়েছেন বিশ্বের বিভিন্ন দেশের নাগরিক। 

দক্ষিণ এশীয় অঞ্চলের শিশু গণমাধ্যম কিডস মিডিয়ার নির্বাহী প্রধান ও শিশু মানবাধিকারকর্মী আরিফ রহমান শিবলী তার ফেসবুক পেজে বাংলাদেশে চলমান সালিশের নামে শিশুর প্রতি অত্যাচার নিয়ে পোস্ট করলে তা আন্তর্জাতিক মহলে ব্যাপক সাড়া ফেলে। নাইজেরিয়া ও সেনেগালের ফুটবল খেলোয়াড়, চেক রিপাবলিকের রাজনীতিবিদ ও ফ্রান্সের স্কুলছাত্রীসহ বিভিন্ন দেশের নাগরিকরা ইতোমধ্যে এর প্রতিবাদ জানিয়েছেন। 

এই উদ্যোগের বিষয়ে আরিফ রহমান বলেন, সালিশের নামে শিশু অত্যাচার জাতিসংঘ শিশু সনদ আইন ১৯৮৯ ও বাংলাদেশ সরকারের করা ২০১৩ সালের শিশু আইন বিরোধী কাজ। দেশের বিভিন্ন জেলায় চেয়ারম্যান, মেম্বার, মাতবর, রাজনৈতিক নেতারা শুধু শিশুদের অত্যাচার করছেন তাই নয়, তারা শিশুদের মানসিকভাবে হুমকির দিকে ঠেলে দিচ্ছেন তা মেনে নেওয়া যায় না। 

জেলা প্রশাসক, পুলিশ সুপার, ইউএনও’র তদারকি ও অবহেলার কারণেই শিশুদের প্রতি এমন অত্যাচার হচ্ছে বলেও মনে করেন এই শিশু মানবাধিকারকর্মী। অবিলম্বে সালিশের নামে শিশুদের ওপর নির্যাতন বন্ধ করতে সরকারের প্রতি আহ্বান জানান তিনি। 

ওডি/এসএএফ 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড