• সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ৫ কার্তিক ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

লামায় বিশ্ব জলাতঙ্ক দিবস পালিত

  লামা প্রতিনিধি, বান্দরবান

২৯ সেপ্টেম্বর ২০১৯, ১৬:২৫
বান্দরবান
অনুষ্ঠানে অংশগ্রহণকারীরা (ছবি : দৈনিক অধিকার)

বান্দরবানের লামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্যোগে বিশ্ব জলাতঙ্ক দিবস’১৯ পালন করা হয়েছে।

রবিবার (২৯ সেপ্টেম্বর) সকালে এ উপলক্ষে ‘জলাতঙ্ক নির্মূলে টিকাদানই মুখ্য’ এ শ্লোগানকে প্রতিপাদ্য করে এক র‌্যালি বের করা হয়।

র‌্যালিটি উপজেলা শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে স্বাস্থ্য কমপ্লেক্সর ডা. উইলিয়াম লুসাই মেমোরিয়াল সভা কক্ষে এক আলোচনায় মিলিত হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোস্তফা জামাল।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- নির্বাহী অফিসার নূর এ জান্নাত রুমি, গজালিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বাথোয়াইচিং মার্মা, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. জাহেদ উদ্দিন, প্রাণিসম্পদ কর্মকর্তা জুয়েল মজুমদার।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- স্বাস্থ্য কমপেক্সের মেডিকেল অফিসার ডা. মো. রেজাউল করিম, স্বাস্থ্য পরিদর্শক নাজিম উদ্দিনসহ স্থানীয় জনপ্রতিনিধি, এনজিও প্রতিনিধি, হাসপাতালের কর্মকর্তা কর্মচারীবৃন্দ।

আলোচনা সভায় বক্তারা বলেন, জলাতঙ্ক একটি মরণব্যাধী। কুকুর, বেজি, বিড়ালের কামড়ে ও আচড়ানোর ফলে জলাতঙ্ক রোগ হয়। তাই এ সব প্রাণী হতে সর্বদাই সতর্ক থাকতে হবে। আর এসব প্রাণী দ্বারা আহত হলে যত দ্রুত সম্ভব ডাক্তারের পরামর্শ অনুযায়ী চিকিৎসা গ্রহণ করতে হবে। এক্ষেত্রে কবিরাজ কিংবা পল্লী চিকিৎসকের কাছে না যেতে পরামর্শ প্রদান করেন বক্তারা।

ওডি/এমবি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড