• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

অনুষ্ঠিত হলো এডুকো আন্তঃস্কুল চিত্রাঙ্কন প্রতিযোগিতা- ২০১৯

  অধিকার ডেস্ক

২৯ সেপ্টেম্বর ২০১৯, ১৬:০৬
এডুকো আন্তঃস্কুল চিত্রাঙ্কন প্রতিযোগিতা- ২০১৯
এডুকো আন্তঃস্কুল চিত্রাঙ্কন প্রতিযোগিতা- ২০১৯

‘‘চিত্রাঙ্কন শিশুর অনন্ত মুক্তির অনিমেষ ছায়াপথ’’- এই স্লোগানকে মাথায় রেখে গত ২৪ সেপ্টেম্বর অনুষ্ঠিত হলো এডুকো আন্তঃ স্কুল চিত্রাঙ্কন প্রতিযোগিতা- ২০১৯। এডুকো পাঠশালা শাহজাদপুর বিদ্যালয়ে অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন আরবানে অবস্থিত এডুকোর ১৪টি পাঠশালা থেকে ৭০জন শিক্ষার্থী, ৫টি শ্রমজীবী শিশুদের বিদ্যালয় থেকে ১৫ জন শিক্ষার্থী এবং অধিকার প্রজেক্ট থেকে ৬ জন শিক্ষার্থী।

অংশগ্রহণকারী মোট ৯১ জন শিক্ষার্থীবৃন্দ তাদের স্ব স্ব বিদ্যালয়ের বিভিন্ন শ্রেণি থেকে প্রথম স্থান অর্জন করে এ চূড়ান্ত প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। আরবানের মতোই এডুকোর ভালুকা ও কালীগঞ্জে অবস্থিত বিদ্যালয়গুলোতেও এরূপ প্রতিযোগিতার আয়োজন হয়েছে।

ছবি

ছবি আঁকছে শিক্ষার্থীরা

প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিশুরা নিজেদের মনের মতো রঙে রাঙিয়ে তুলেছেন নিজেদের ছবিগুলো। তাদের আঁকা ছবিতে উঠে এসেছে রঙিন ফুল, পাখি, বাগান, স্বপ্নের বিদ্যালয়, নিজেদের মনের সুপ্ত ইচ্ছাগুলো। কারো কারো রঙ তুলিতে ফুটে উঠেছে দেশ, সমাজ ও নানা প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলার চিত্র।

এই আয়োজনে শিশুদের উৎসাহ প্রদান করতে উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশন-এর আওতাধীন খিলবাড়িরটেক এলাকার ৩৯নং ওয়ার্ড কাউন্সিলর জনাব শফিকুল ইসলাম বাছেক। তিনি প্রত্যেকটি শ্রেণি ঘুরে ঘুরে শিশুদের আঁকা পরিদর্শন করেন।

ছবি

অনুষ্ঠানে উপস্থিত ৩৯নং ওয়ার্ড কাউন্সিলর জনাব শফিকুল ইসলাম বাছেক

শিশুদের আঁকা চমৎকার ছবিগুলো দেখে তিনি অভিভূত হন এবং শিশুদের ভূয়সী প্রশংসা করেন। লেখাপড়ার পাশাপাশি শিশুদের এরূপ সৃজনশীল কাজে উৎসাহী করে তোলার জন্য এডুকোকে ধন্যবাদ জানান তিনি।

উল্লেখ্য, এ প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের আঁকা ছবিগুলো থেকে বাছাইকৃত সেরা ১২টি ছবি নিয়ে তৈরি হবে এডুকোর আগামী বছরের (২০২০) ক্যালেন্ডার।

শিক্ষার্থীদের ছবি আঁকায় উৎসাহ প্রদান করতে এডুকোর এ আয়োজন। এডুকো বিশ্বাস করে, ছবি আঁকা শিশুর মানসিক বিকাশে সহায়তা করে এবং ছবি আঁকার মাধ্যমে শিশু তার ভেতরের সুপ্ত ইচ্ছাকে জাগ্রত করতে পারে যা তার সৃজনশীলতাকে বাড়িয়ে তোলে।

ওডি/এনএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড