• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

সুনামগঞ্জে শিশু ও গণশিক্ষা কার্যক্রম শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

  সুনামগঞ্জ প্রতিনিধি

১৯ সেপ্টেম্বর ২০১৯, ১৩:২০
সুনামগঞ্জ
অনুষ্ঠানে অংশগ্রহণকারীরা (ছবি : দৈনিক অধিকার)

শিক্ষা,ধর্ম নৈতিকতা,মশিগশি প্রকল্পের সারকথা’ মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম ৫ম পর্যায় শীর্ষক প্রকল্পের আওতায় মানবিক মূল্যবোধ ও নৈতিকতা সম্পন্ন জাতি গঠনে দিনব্যাপী সুনামগঞ্জে জলা কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম সুনামগঞ্জ জেলা শাখার আয়োজনে শহরের শিল্পকলা একাডেমিক হলরুমে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

শুরুতেই মঙ্গল প্রদীপ প্রজ্বলনের মধ্যে দিয়ে দিনব্যাপী কর্মশালার উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও তথ্য প্রযুক্তি) মো. হারুণ অর রশিদ।

মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম ৫ম পর্যায়ের উপ-প্রকল্প পরিচালক (উপসচিব) সৌরেন্দ্র নাথ সাহার সভাপতিত্বে ও সংগঠনের মনিটরিং কমিটির সদস্য সুবিমল চক্রবতী চন্দনের সঞ্চালনায় কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও তথ্য প্রযুক্তি) মো. হারুণ অর রশিদ।

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু তারেফ, সদর উপজেলা নির্বাহী অফিসার ইয়াসমিন নাহার রুমা, সুনামগঞ্জ শ্রী শ্রী রামকৃষ্ণ আশ্রমের অধ্যক্ষ শ্রীমৎ স্বামী হৃদয়ানন্দ, সুনামগঞ্জ সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক সুচিত্রা রায়, মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম ৫ম পর্যায়ের সহকারী প্রকল্প পরিচালক রবীন আচার্য্য, শিক্ষাবিদ র্ধূজুটি কুমার বসু, শিক্ষাবিদ যোগেশ্বর দাস, জেলা হিন্দু, বৌদ্ধ ও খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি দীপক ঘোষ, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অ্যাড. বিমান কান্তি রায়, শিক্ষিকা তিলকতমা রানী, সুতুপা রানী রায় তালুকদার ও তাহিরপুর রামকৃষ্ণ মিশনের সাধারণ সম্পাদক সুধাংশু বাবু, প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত জেলা প্রশাসক মো. হারুণ অর রশিদ অসাম্প্রদায়িকতার চেতনার বাংলাদেশ গঠনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্দির ভিত্তিক যে কার্যক্রম শুরু করেছেন তা মানবিক মূল্যবোধ ও সুশিক্ষার মাধ্যমে জাতি গঠনের একটি বড় ধাপ। কাজেই বর্তমান নতুন প্রজন্মের ছেলেমেয়েদের সুশিক্ষার মাধ্যমে মাধ্যমে নিজের সন্তানের মতো গড়ে তুলতে উপস্থিত মন্দির ভিত্তিক শিক্ষিকাদের প্রতি আহবান জানান।

ওডি/এমবি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড