• বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

এক নতুন পৃথিবীর স্বপ্ন নিয়ে ‘আবির্ভাব’

  জাককানইবি প্রতিনিধি

১৩ সেপ্টেম্বর ২০১৯, ২০:১৪
আবির্ভাব
শিক্ষক-শিক্ষার্থীদের সঙ্গে আবির্ভাবের স্বেচ্ছাসেবীরা (ছবি : সংগৃহীত)

দেশের যুব সমাজ বিশেষ করে শিক্ষার্থীদের মাদক এবং তামাকজাত দ্রব্যের গ্রাস থেকে মুক্ত করার প্রয়াসে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) স্বপ্ন বাজ একদল তরুণ শিক্ষার্থীদের সমাজসেবা মূলক স্বেচ্ছাসেবী সংগঠন ‘আবির্ভাব’।

‘দেখায় এক নতুন পৃথিবীর স্বপ্ন’ স্লোগান নিয়ে এগিয়ে যাওয়া সংগঠনটি বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) ময়মনসিংহ শহরের মুকুল নিকেতন উচ্চ বিদ্যালয়ে মাদকাসক্তি প্রতিরোধে প্রচারাভিযান পরিচালনা করে। আবির্ভাবের সদস্যরা শিক্ষার্থীদেরকে লিফলেট বিতরণ সহ মাদক ও তামাক জাত দ্রব্যের ক্ষতিকর দিক সমূহ তুলে ধরে বিস্তারিত আলোচনা করেন।

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রুবাইয়া তাবাসসুম, দয়াল হোম, রাহুল আদিত্য সহ অন্যান্যরা বক্তব্য প্রদান করেন। বক্তারা মাদক ও তামাক জাত দ্রব্য সম্পর্কে ধারণা দেয়া সহ এসব গ্রহণের ক্ষতি, ভয়াবহ চিত্র তুলে ধরেন। মাদক ও তামাকজাত দ্রব্যের বিষাক্ত গ্রাস থেকে কিভাবে মুক্ত থাকবে সেই বিষয়ে আলোচনা করেন এবং কিভাবে মাদক ও তামাকজাত দ্রব্য থেকে দূরে থাকা যায় সে বিষয়ে আলোচনা করেন। 

বিদ্যালয়ের প্রধান শিক্ষক সামছুল আলম আবির্ভাবের এমন উদ্যোগকে সাধুবাদ জানান। এসময় বিদ্যালয়ের অন্যান্য শিক্ষকগণ ও সংগঠনের স্বেচ্ছাসেবীরা উপস্থিত ছিলেন। শিক্ষার্থীদের মাঝে সচেতনতামূলক লিফলেট বিতরণ এবং বিভিন্ন প্রশ্নোত্তরের মাধ্যমে বিজয়ীদের মাঝে আকর্ষণীয় পুরস্কার প্রদান করা হয়।

অনুষ্ঠান শেষে উপস্থিত সকল শিক্ষার্থী এক বাক্যে শপথ করে- মাদক কে না বলুন। মাদক ও তামাকজাত দ্রব্যের ভয়াবহ গ্রাস থেকে দূরে রাখতে স্কুল-কলেজে এ ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান আবির্ভাবের স্বেচ্ছাসেবীরা।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড