• বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

যশোরের তালগাছ রোপণ ও বীজ বিতরণ

  বেনাপোল প্রতিনিধি, যশোর

১০ সেপ্টেম্বর ২০১৯, ১৮:২১
তালগাছ রোপণ ও বীজ বিতরণ
তালগাছ রোপণ ও বীজ বিতরণ (ছবি : দৈনিক অধিকার)

যশোরের শার্শা উপজেলার বাহাদুরপুরে তালগাছ রোপণ, বীজ বিতরণ ও এই বিষয়ে সচেতনতামূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) সকালে শার্শার বাহাদুরপুর রহিমপুর আলিম মাদ্রাসায় এক অনাড়ম্বর পরিবেশে এই আয়োজন করা হয়।

সরেজমিনে গিয়ে দেখা যায় যে, ‘লাগাই তাল গাছ, বাঁচাই দেশ বজ্রপাত মুক্ত বাংলাদেশ’ এই স্লোগানকে সামনে রেখে বেলা ১১টার সময় শার্শার বাহাদুরপুর রহিমপুর আলীম মাদ্রাসা প্রাঙ্গণে এ সভার আয়োজন করা হয়। এ সময় দেশ সেরা উদ্ভাবক মিজানুর রহমান ও ভ্রাম্যমাণ মিজান নার্সারি, শিকারপুর-বাহাদুরপুর সামাজিক বনায়ন সমিতির যৌথ উদ্যোগে এক আলোচনা সভা, বজ্রপাত প্রতিরোধে বিনামূল্যে তাল বীজ ও ফলদ চারা রোপণ অভিযান ও বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত হয়। 

ওই অনুষ্ঠানে উক্ত শিকারপুর-বাহাদুরপুর বনায়ন সমিতির সভাপতি ও শার্শা সরকারী পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয় সহকারী প্রধান শিক্ষক আবু ইউছুপ মো. আমজাদ হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শার্শা উপজেলার ভাইস চেয়ারম্যান মেহেদি হাসান। 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লক্ষনপুর ইউপি চেয়ারম্যান আনোয়ারা খাতুন, শার্শা উপজেলার সামাজিক বনায়ন ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল খালেক, সভাপতি সেবক সংগঠন মতিয়ার রহমান, সমাজ সেবক সেলিম শাহ কোমল। 

ওই অনুষ্ঠানে প্রধান অতিথি বজ্রপাত প্রতি রোধে বিনামূল্যে তালবীজ ও ফলদ চারা রোপণ অভিযান ও বিতরণ কর্মসূচিকে স্বাগত জানান এবং অনুষ্ঠানে যারা উপস্থিত ছিলেন তাদেরকে বেশি করে গাছ লাগানোর জন্য আহ্বান জানান এবং শিক্ষার্থীদের মধ্যে বৃক্ষরোপণে সচেতনতা বৃদ্ধি, মানবিক মূল্যবোধ ও জাতি গঠনে সুপরামর্শ এবং মাদকমুক্ত সমাজ গঠনে এগিয়ে আসার গুরুত্বপূর্ণ পরামর্শ দেন।

অনুষ্ঠানের শেষে উপস্থিত রহিমপুর আলিম মাদ্রাসার শিক্ষার্থীদের মধ্যে তালগাছ ও অন্যান্য গাছের চারা বিতরণ ও মাদ্রাসা প্রাঙ্গণে আম গাছের চারা রোপণ করা হয়। 

ওডি/এএসএল

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড