• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

একজন মানবতার ফেরিওয়ালা অপিজার

  আবু সাঈদ জনি

২৬ আগস্ট ২০১৯, ১৪:২২
জীবনতরী পাঠশালা
অপিজার রহমান (ছবি : সম্পাদিত)

অপিজার রহমান। গঙ্গাচড়া সরকারি কলেজ থেকে বাংলা বিষয়ে অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষা শেষ করেছেন। বাড়ি নীলফামারী জেলায়। ছোট থেকেই মানুষের উপকার হয় এমন কাজগুলো করার স্বপ্ন বুনেন। এ জন্য তিনি ২০১২ সালে যুক্ত হয়েছিল তার নিজ গ্রামে প্রতিষ্ঠিত একটি ক্লাবে। অসাধু ব্যক্তিদের কারণে ক্লাবটি বেশি দিন টিকে থাকতে পারেনি।

সময়ের পরিক্রমায় গ্রামের পিছিয়ে পড়া মানুষদের জন্য এবং অসহায় মেধাবী শিক্ষার্থীদের জন্য কাজ করার উদ্দেশ্যে তিনি গড়ে তুলেছেন স্বেচ্ছাসেবী সমাজিক সংগঠন ‘জীবনতরী পাঠশালা’। সেখানে তিনি সমাজের অসহায়, গরীব এবং মেধাবী শিক্ষার্থীদের দীর্ঘ দিন থেকে সেবা দিয়ে আসছেন।

ছবি

জীবনতরী পাঠশালার শিক্ষার্থীরা (ছবি : সংগৃহীত)

আজ তিনি সাফল্যের দ্বারপ্রান্তে। তার আজকের এ সাফল্য এত সহজ ছিল না। তাদের এ সাফল্যের জন্য অনেক পরিশ্রম দিতে হয়েছে। অনেক মানুষ তাদের বিভিন্ন ধরনের কথা বলেছে। অনেকে হতাশ করেছেন। অনেকে আশার আলো জাগিয়েছেন। তবুও তিনি হাল ছাড়েনি। সকল বাধা অতিক্রম করে আজকে তাদের এই স্বেচ্ছাসেবী সমাজিক সংগঠন বাংলাদেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে-ছিটিয়ে রয়েছে। তিনি বিশ্বাস করেন, আপনি এগিয়ে আসুন, পরিবর্তন আসবেই।

অর্থের অভাবে কোনো মেধাবী শিক্ষার্থীদের পড়াশোনা বন্ধ হয়ে যাচ্ছে এমন সংবাদ প্রতিদিন গণমাধমে পাওয়া যায়। এই মানুষগুলোর পাশে দাঁড়াতে কমবেশি অনেকেই এগিয়ে আসেন। তাদের মধ্যে একজন হলেন এ স্বপ্নবাজ তরুণ। অপিজার রহমান স্বপ্ন দেখেন বাংলাদেশের কোন মানুষ যেন অক্ষরজ্ঞানহীন না থাকে।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড