• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন

শিক্ষক কর্মচারী কল্যাণ সমিতি কাপাসিয়ার দ্বি-বার্ষিক সম্মেলন

  শামসুল হুদা লিটন

২৩ আগস্ট ২০১৯, ১৯:৫৭
সম্মেলন
দ্বি-বার্ষিক সম্মেলন (ছবি : সংগৃহীত)

বাংলাদেশের বৃহত্তম পেশাজীবি সংগঠন শিক্ষক কর্মচারী কল্যাণ সমিতি কাপাসিয়ার দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৩ আগস্ট) সকাল ৯ টায় গাজীপুর শহরের জাগ্রত চৌরঙ্গী সংলগ্ন চান্দনা উচ্চবিদ্যালয় অ্যান্ড কলেজ মাঠে এই সম্মেলন অনুষ্ঠিত হয়। 

শিক্ষক কর্মচারী কল্যাণ সমিতির চেয়ারম্যান শিক্ষক নেতা মো. শাহাবুদ্দিনের  সভাপতিত্বে ও তারাগঞ্জ এইচ এন উচ্চবিদ্যালয় অ্যান্ড কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক শামসুল হুদা লিটনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবীণ শিক্ষাবিদ চান্দনা উচ্চবিদ্যালয় অ্যান্ড কলেজের সাবেক অধ্যক্ষ সাহাব উদ্দীন আহমেদ। 

সম্মেলনের উদ্বোধন করেন চান্দনা উচ্চবিদ্যালয় অ্যান্ড কলেজের অধ্যক্ষ মো. মজিবুর রহমান। বিশেষ অতিথি ছিলেন পিরুজালী উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক বীর মুক্তিযোদ্ধা আলাউদ্দিন। 

দ্বিবার্ষিক সম্মেলনে অডিট রিপোর্ট পেশ করেন সংগঠনের অন্যতম প্রতিষ্ঠাতা ও মহাসচিব কাজী আব্দুল লতিফ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- বাংলাদেশ শিক্ষক সমিতি গাজীপুর জেলা শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা আইন উদ্দিন, শিক্ষক কর্মচারী ঐক্য জোটের গাজীপুর জেলা শাখার সাধারণ সম্পাদক মোবারক হোসেন, কাপাসিয়া ডিগ্রি কলেজের অধ্যাপক আলী এরশাদ হোসেন আজাদ, প্রবীণ শিক্ষক নেতা ফখরুদ্দিন মৃধা প্রমুখ। 

সম্মেলনে ২০১৮ সালের জানুয়ারি থেকে ২০১৯ সালের ৩০ জুন পর্যন্ত অবসরপ্রাপ্ত, প্রয়াত ও পদত্যাগকারী ৫৩৬ জন শিক্ষক কর্মচারীর মাঝে ২ কোটি ১৯ লক্ষ ২৬ হাজার ৯ শত ১৭ টাকা কল্যাণ সুবিধা প্রদান করা হয়। ১৯৯২ সালে কল্যাণ সমিতি প্রতিষ্ঠার পর থেকে এ পর্যন্ত  ৩ হাজার ৩৪৬ জন অবসরপ্রাপ্ত শিক্ষক কর্মচারীর মাঝে ১১ কোটি ৪৬ লাখ ৫২ হাজার টাকা প্রদান করা হয়। 

গাজীপুর, নরসিংদী, ময়মনসিংহ, ঢাকা, টাঙ্গাইল, কিশোরগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া জেল সহ দেশের বিভিন্ন জেলার প্রায় ১০ হাজার বেসরকারি স্কুল কলেজ ও মাদ্রাসার শিক্ষক কর্মচারী এই কল্যাণ সমিতির সদস্য।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড