• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন

সাগরে মাছ ধরতে গিয়ে নিখোঁজ ২ জেলে

  আনোয়ারা প্রতিনিধি, চট্টগ্রাম

২২ আগস্ট ২০১৯, ১৮:২৯
নিখোঁজ জেলে
নিখোঁজ জেলে শফি আলম (ছবি : দৈনিক অধিকার)

চট্টগ্রামের আনোয়ারায় সাগরে মাছ ধরতে গিয়ে নৌকাসহ দুই জেলে নিখোঁজ হওয়ার ঘটনা ঘটেছে। 

বৃহস্পতিবার (২২ আগস্ট) বিকাল পর্যন্ত নৌকা ও জেলেদের কোনো সন্ধান পাওয়া যায়নি। 

নিখোঁজ জেলেরা হলেন- আনোয়ারার রায়পুর ইউনিয়নের খোর্দ্দ গহিরা এলাকার আব্দুর রাজ্জাকের ছেলে মো. শফি আলম (২৬) ও মহেশখালীর ধলঘাট এলাকার মো. সেলাম (২৫)। 

জানা যায়, গত সোমবার (১২ আগস্ট) কুরবানির দিন বিকালে উপজেলার রায়পুর ছিপাতলী ঘাট থেকে একটি নৌকা করে আনোয়ারার শফি আলম (২৬), মহেশখালীর ধলঘাট এলাকার মো. সেলিম (২৫), মো. জাহেদ (২৫) ও মো. কামাল (২৬) নামে চার জেলেসহ বঙ্গোপসাগরে মাছ ধরার উদ্দেশ্যে যায়। পরে মহেশখালী ধলঘাট এলাকার জাহেদ ও কামাল ফিরে আসলেও একই এলাকার মো. সেলিম ও আনোয়ারার শফি আলম নৌকাসহ নিখোঁজ রয়েছে। 

নৌকার মালিক মো. এনাম বলেন, চার জেলেসহ মালামাল নিয়ে নৌকাটি আনোয়ারার ছিপাতলী ঘাট এলাকা থেকে বঙ্গোপসাগরে মাছ ধরতে গিয়েছিল। পরদিন দুইজন ফিরে আসলেও বাকি দুইজনের সন্ধান এখনো মেলেনি। 

তিনি বলেন, ফিরে আসা জাহেদ ও কামালের কাছ থেকে জানতে পারলাম যে তারা সাগরে জাল ফেলে নৌকায় ঘুমাচ্ছিলেন। হঠাৎ নৌকা উল্টে গেলে তাদের ঘুম ভাঙে। এ সময় তারা দুইজন নৌকায় থাকা প্লাস্টিকের বাক্স ধরে ভেসে অন্য নৌকা করে ফিরতে পারলেও সেলিম ও শফি আলমকে খুঁজে পায়নি তারা। 

নিখোঁজ শফি আলমের স্ত্রী অন্তঃসত্ত্বা রুমা আকতার বলেন, আমার স্বামী শফি আলমসহ চারজন মাছ ধরতে গেলে দুইজন ফিরে আসলেও আমার স্বামী ও সেলিম নামে অন্য জনের খোঁজ এখনো পাওয়া যায়নি। আমার সংসারে ছয় বছরের এক ছেলেকে নিয়ে এখন আতঙ্কে দিন কাটাচ্ছি। আমার স্বামীকে ফিরে পেতে সরকারের কোস্টগার্ডসহ বিভিন্ন দপ্তরের কাছে আমি অনুরোধ জানাচ্ছি।  

ওডি/এএসএল

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড