• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

চাইল্ড অ্যান্ড ওল্ড এইজ কেয়ারে স্থান হলো শিশু জীমের

  মোহাম্মদ রনি খাঁ

২১ জুলাই ২০১৯, ১৯:৫৭
শিশু জীম
মিল্টন সমাদ্দার ও মিঠু হালদারের সঙ্গে শিশু জীম (ছবি : সংগৃহীত)

গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজ হাসপাতালে ফেলা রাখা সাত মাসের বাচ্চা জীমের দায়িত্ব নিয়েছে চাইল্ড অ্যান্ড ওল্ড এইজ কেয়ার চেয়ারম্যান এবং ম্যানেজিং ডিরেক্টর মিল্টন সমাদ্দার ও মিঠু হালদার দম্পতি।

শনিবার (২০ জুলাই) রাতে মিরপুরে অবস্থিত এ আশ্রয়কেন্দ্রটি সেরেব্রাল পালসিতে আক্রান্ত জীমের দায়িত্ব নেয়।

এ দম্পতি জানান, ‘এ আশ্রয় কেন্দ্রটিতে বর্তমানে ২ জন প্রতিবন্ধী শিশু এবং ৫৯ জন বৃদ্ধ-বৃদ্ধা রয়েছেন। আমরা মূলত ২০১৪ সাল থেকে এ সংগঠনটি পরিচালনা করে আসছি। মূলত আমাদের নিজেদের আয়েই এটি পরিচালিত হয়। তবে অনেক সময় অনেকেই বিভিন্ন ধরনের সাহায্য-সহযোগিতা করে থাকেন। এ বাচ্চাটিকে আমরা আমাদের মেয়ে হিসেবে লালন-পালন করব।’

এ সময় হাসপাতালের পরিচালক ডা. মিজানুর রহমান, শিশু রেজিস্ট্রার ডা. মাহবুব জোবায়ের সোহাগ, ডা. এড্রিক বেকার ব্লাড ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সদস্য অরুপ সরকার প্রমুখ উপস্থিত ছিলেন।

হাসপাতালটির পরিচালক ডা. মিজানুর রহমান জানান, ‘জীম প্রতিবন্ধী হওয়ায় তাকে কোনো দম্পতি দত্তক নিতে চাচ্ছিলেন না। পরে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ হওয়ায় পরে এ দম্পত্তি আমাদের সঙ্গে যোগাযোগ করে বাচ্চাটির দায়িত্ব নেওয়ার কথা জানায়। প্রত্যাশা করছি ‘‘চাইল্ড অ্যান্ড ওল্ড এইজ কেয়ার’’ আশ্রয় কেন্দ্রে শিশুটি ভালো থাকবে।

প্রসঙ্গত, গত ২৫ জুন জিমকে নিয়ে হাসপাতালে আসেন তার মা। পরে শিশুটির মা ফিরে না আসায় পরিবারের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেন চিকিৎসকরা। এরপর পেরিয়ে যায় দীর্ঘ ২২ দিন। এতদিনেও দেখা মেলেনি জিমের মায়ের। ভর্তির সময় যে ঠিকানা ও ফোন নাম্বার দেওয়া হয়েছিলো সেগুলোরও কোনো অস্তিত্ব পাওয়া যায় নি।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড