• সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

জয়পুরহাটের টিটিসির মাধ্যমে দুবাইয়ে চাকরি মিললো ১৫ যুবকের

  জয়পুরহাট প্রতিনিধি

১৭ জুলাই ২০১৯, ১৩:৫৪
টিটিসি
কারিগরি প্রশিক্ষন কেন্দ্র টিটিসি (ছবি : দৈনিক অধিকার)

বাংলাদেশ সরকারের একটি সফল উদ্যোগের অংশ জয়পুরহাট কারিগরি প্রশিক্ষন কেন্দ্র টিটিসি। আর সেখান থেকে প্রশিক্ষণ নিয়ে ১৫ জন যুবকের চাকরি মিললো সংযোক্ত আরব আমিরাতের দুবাইয়ে। তাদের এই সফলতায় খুশি জয়পুরহাটবাসী ও ওই প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষিকাবৃন্দ ও প্রশিক্ষকগণ। 

জয়পুরহাট টিটিসির সূত্রে জানা যায়, ড্রাইভিংয়ের উপর চার মাস ও দুই মাস মেয়াদী দুইটি বাস প্রশিক্ষণ দেওয়া হয়। তাদের মধ্য থেকে ১৭জনকে পরীক্ষা দেওয়ার জন্য ঢাকায় পাঠানো হয়। সেখান থেকে ১৫ জন যুবক উর্ত্তীন্ন হয়। নির্বাচিতরা সরকারিভাবে মাত্র ২লাখ পাঁচ হাজার টাকা দিয়ে দুবাই টাক্সি কর্পোরেশনে ড্রাইভার হিসাবে নিয়োগ পাবে। তাদের প্রতিমাসে আশি হাজার থেকে একলক্ষ টাকা ইনকাম করার সুযোগ রয়েছে।

জয়পুরহাট কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ প্রকৌশলী দেলোয়ার হোসেন দৈনিক অধিকারকে বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি প্রত্যেক উপজেলা থেকে একহাজার করে দক্ষ শ্রমিক বিদেশে পাঠানোর যে লক্ষ সেটিই বাস্তবায়নেই আমরা সরকারের প্রতিনিধি হিসাবে  কাজ করে যাচ্ছি। বিদেশে দক্ষ জনশক্তি পাঠানোর ফলে পিছিয়ে পড়া উত্তরের জেলা জয়পুরহাটে বেকারত্বের হার কমাসহ আর্থ সামাজিক উন্নয়নে বিশেষ ভূমিকা রাখবে।’

ওডি/এসজেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪, ০১৯০৭৪৮৪৮০০ 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড