• শনিবার, ০৬ জুন ২০২০, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

পঞ্চগড়ে সড়ক নির্মাণে অনিয়মে দুদকের অভিযান

  পঞ্চগড় প্রতিনিধি:

১২ জুলাই ২০১৯, ০৪:০৭
সদ্য নির্মিত সড়ক পরিদর্শন
পঞ্চগড়ে সদ্য নির্মিত সড়ক পরিদর্শন করছেন দুদক কর্মকর্তারা। (ছবি : দৈনিক অধিকার)

পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলায় সড়ক নির্মাণে ঠিকাদার প্রতিষ্ঠানের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ উঠেছে। এলাকাবাসীর এই অভিযোগের ভিত্তিতে এরই মধ্যে তদন্তে নেমেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। 

যার অংশ হিসেবে বৃহস্পতিবার (১১ জুলাই) বিকালে উপজেলার চেংঠী হাজরা ডাঙ্গা ইউনিয়ন পরিষদের সদ্য নির্মিত একটি সড়ক পরিদর্শন করেন দুদক কর্মকর্তারা। তাছাড়া অভিযোগের বিষয়ে বিস্তারিত অনুসন্ধানের অনুমোদন চেয়ে কমিশনের কাছে একটি লিখিত সুপারিশও পাঠানো হয়েছে।

জানা যায়, সড়কটি নির্মাণে ব্যাপক মাত্রায় অনিয়ম ও নিম্নমানের সামগ্রী ব্যবহার করা হচ্ছে। সম্প্রতি দুদকের হটলাইন- ১০৬ এ ফোন করে এমনই অভিযোগ জানান স্থানীয়রা। মূলত তাদের সেই অভিযোগের প্রেক্ষিতে সমন্বিত দুদক দিনাজপুর জেলা কার্যালয়ের উপ-পরিচালক আবু হেনা আশিকুর রহমানের নেতৃত্বে একটি দল সড়ক পরিদর্শনের নামে অভিযানটি পরিচালনা করে।

আরও পড়ুন :- পদ্মা সেতু নির্মাণে 'কল্লা লাগবে' : গুজব ছড়ানোয় কিশোর গ্রেফতার

দুদক কর্মকর্তাদের দাবি, চলতি বছরের জুন মাসে প্রায় দুই কোটি টাকা ব্যয়ে দেবীগঞ্জ উপজেলাধীন চেংঠী হাজরা ডাঙ্গা ইউনিয়ন পরিষদের পার্শ্ববর্তী সড়কটির নির্মাণ কাজ শেষ হয়। পর্যবেক্ষণে সড়কের বিভিন্ন স্থানে হাত দেওয়া মাত্রই পিচ উঠে যায়। তাছাড়া সড়কটি নির্মাণে এরই মধ্যে নিম্নমানের কাজের প্রমাণও পাওয়া গেছে।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড