• বুধবার, ১৩ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঢাকা আন্তর্জাতিক মোবাইল চলচ্চিত্র উৎসবে ১০০ চলচ্চিত্র জমা

  নিজস্ব প্রতিনিধি

০৭ জুলাই ২০১৯, ১০:৫৫
চলচ্চিত্র উৎসব
ঢাকা আন্তর্জাতিক মোবাইল চলচ্চিত্র উৎসব (ছবি : সংগৃহীত)

ঢাকা আন্তর্জাতিক মোবাইল চলচ্চিত্র উৎসবের ষষ্ঠ আসরের জন্য চলচ্চিত্র জমা পড়ার সংখ্যা ছাড়িয়েছে শতকের ঘর। বৃহস্পতিবার (৪ জুলাই) ‘দ্যা লাস্ট ডোপেলগ্যানগার’ চলচ্চিত্রটি জমা পড়ার মধ্য দিয়ে এ সংখ্যা সম্পন্ন হয়।

স্ক্রিনিং, কম্পিটিশন এবং ওয়ান মিনিট এই তিন ক্যাটাগরিতে চলচ্চিত্র জমা দেওয়া যাবে। স্ক্রিনিং বিভাগের জন্য যে কেউ যেকোনো প্রান্ত থেকে চলচ্চিত্র জমা দিতে পারবেন। কম্পিটিশন বিভাগের জন্য শুধু বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীরা চলচ্চিত্র জমা দিতে পারবেন। এই বিভাগ থেকে সেরা চলচ্চিত্রটি পাবে ‘সিনেমাস্কোপ বেস্ট ফিল্ম অ্যাওয়ার্ড’।

প্রথম থেকে দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীরা ওয়ান মিনিট বিভাগের জন্য চলচ্চিত্র জমা দিতে পারবে এবং এই বিভাগের সেরা চলচ্চিত্রটি পাবে ‘ইউল্যাব ইয়াং ফিল মেকার অ্যাওয়ার্ড’। স্ক্রিনিং এবং কম্পিটিশন বিভাগের জন্য চলচ্চিত্রের দৈর্ঘ্য হতে হবে সর্বোচ্চ ১০ মিনিট এবং ওয়ান মিনিট বিভাগের জন্য টাইটেল ও ক্রেডিট লাইন মিলিয়ে ১ মিনিট দৈর্ঘ্যের। প্রত্যেক প্রতিযোগী সর্বোচ্চ দুইটি চলচ্চিত্র জমা দিতে পারবেন। প্রত্যেকটি চলচ্চিত্রের সঙ্গে সাব টাইটেল যুক্ত থাকা বাধ্যতামূলক।

সিনেমাস্কোপ বেস্ট ফিল্ম অ্যাওয়ার্ড এবং ইউল্যাব ইয়াং ফিল্ম মেকার অ্যাওয়ার্ডের জন্য বিজয়ীরা পাবেন ক্যাশ প্রাইজ, ক্রেস্ট এবং সার্টিফিকেট।

‘নতুন প্রজন্ম, নতুন প্রযুক্তি ও নতুন যোগাযোগ’ এই শিরোনামে ঢাকা আন্তর্জাতিক মোবাইল চলচ্চিত্র উৎসবের যাত্রা শুরু হয় ২০১৫ সালে। এর আয়োজনে রয়েছে বেসরকারি বিশ্ববিদ্যালয় ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশের (ইউল্যাব) শিক্ষানবিশ কার্যক্রম ‘সিনেমাস্কোপ’। মূলত, মুঠোফোনের মাধ্যমে চলচ্চিত্র নির্মাণে উৎসাহিত করার জন্যই সিনেমাস্কোপের এই আয়োজন।

উল্লেখ্য, ঢাকা আন্তর্জাতিক মোবাইল চলচ্চিত্র উৎসবের ষষ্ঠ আসরের জন্য চলচ্চিত্র জমা দেওয়ার শেষ সময় আগামী ২৬ সেপ্টেম্বর। বিস্তারিত তথ্য জানা যাবে এই ওয়েবসাইটটিতে

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড