• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

অজ্ঞাত বৃদ্ধের চিকিৎসার ব্যবস্থা করল আইপজিটিভ পরিবার

  পীরগঞ্জ প্রতিনিধি

১৪ জুন ২০১৯, ১০:০৯
আইপজিটিভ
অজ্ঞাত বৃদ্ধের চিকিৎসার ব্যবস্থা করল আইপজিটিভ ( ছবি : দৈনিক অধিকার )

ঠাকুরগাওয়ের পীরগঞ্জে এক অজ্ঞাত রোগীর খোঁজ পেয়ে ছুটে যায় আইপজিটিভ পরিবার। অসহায় অজ্ঞাত বৃদ্ধের (৫০) পাশে দাঁড়িয়ে তার চিকিৎসার ব্যবস্থা করল পীরগঞ্জের সমাজকল্যাণ মূলক সংগঠনটি।

বৃহস্পতিবার (১৩ জুন) সকালে পীরগঞ্জ সদর হাসপাতালে বৃদ্ধের যাবতীয় চিকিৎসার ও পরনের কাপড়ের ব্যবস্থা করেন তারা।

জানা যায়, পীরগঞ্জ সদর হাসপাতালের প্রধান ফটকের গুরুতর মুমূর্ষু অবস্থায় পড়ে থাকতে দেখা যায় ওই বৃদ্ধকে। বিষয়টি জানতে পারেন আইপজিটিভের প্রতিষ্ঠাতা শফিক পারভেজ পরাগ। পরে আইপজিটিভের সদস্যরা তড়িঘড়ি করে পীরগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যান। মুমূর্ষুর গায়ে এ সময় পর্যাপ্ত কাপড় ছিল না। আইপজিটিভ পরিবার তার জন্য দুটি লুঙ্গি, দুটি টি-শার্ট, এবং একটা পাঞ্জাবির ব্যবস্থা করেন।

এ দিকে, নোংরা অবস্থায় পরে থাকায় রোগীর শরীর থেকে প্রচণ্ড দুর্গন্ধ বের হচ্ছিল। যার দরুণ আইপজিটিভের অপারেটিং বোডির পরিচালক হাবিবসহ রাহিল, জুবায়ের ও রকি নিজ হাতে তাকে গোসল দেওয়ায় এবং খাবারের ব্যবস্থা করে। খবর পেয়ে আইপজিটিভের সভাপতি আবিদ হাসান সরকার আতিক তার চিকিৎসার খোঁজ খবর নেন।

পরবর্তীতে সংগঠনটির প্রতিষ্ঠাতা শফিক পারভেজ পরাগ হাসপাতালে গিয়ে তার সার্বিক খোঁজ খবর নেন এবং রোগীর স্বজনদের খোঁজ নিতে এবং খোঁজ না পাওয়া পর্যন্ত তাকে সর্বাত্মক সহযোগিতা ও সেবা শুশ্রূষা প্রদান করতে আইপজিটিভ সদস্যদের অনুরোধ করেন।

দৈনিক অধিকারের পক্ষ থেকে এ ব্যাপারে যোগাযোগ করা হলে আইপজিটিভের অপারেটিং বোডির পরিচালক জানান, এখন সে মোটামুটি আল্লাহর রহমতে সুস্থ রয়েছে। লোকটি ভালো করে কথাও বলতে পারে না। তবে অনেক চেষ্টার পরে তার নাম ঠিকানা জানা গেছে।

তিনি বলেন, অনেক সন্ধানের পর মুমূর্ষুর ছেলের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়েছে। বৃদ্ধটি আইপজিটিভের তত্ত্বাবধানে এখন পীরগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসাধীন আছে। আগামীকাল তার ছেলে আসলে আমরা তাকে তার সন্তানের কাছে হস্তান্তর করব।

ওডি/এসএএফইউ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড