• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক শেরপুরের সোহাগ

  অধিকার ডেস্ক

১৮ মে ২০১৯, ১৭:২৪
মুজাহিদুল ইসলাম সোহাগ
সাংগঠনিক সম্পাদক সোহাগ (ছবি : সম্পাদিত)

বাংলাদেশ ছাত্রলীগ, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সাংগঠনিক সম্পাদক হিসেবে এই প্রথম মনোনীত হলেন শেরপুরের মুজাহিদুল ইসলাম সোহাগ। শেরপুর জেলার ইতিহাসেও এই ঘটনা প্রথম।

মাননীয় প্রধানমন্ত্রী ও বাংলাদেশ ছাত্রলীগের একমাত্র অভিভাবক শেখ হাসিনার অনুমোদন ক্রমে গত ১১ মে কেন্দ্রীয় ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

মুজাহিদুল ইসলাম সোহাগ ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের ছাত্র। এর আগে তিনি শেরপুর জেলা ছাত্রলীগের সহসম্পাদক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুহসিন হল ছাত্রলীগের সহসভাপতি, পরবর্তীতে হল ছাত্রলীগের শক্তিশালী সভাপতি প্রার্থী এবং বাংলাদেশ ছাত্রলীগ, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের পরিবেশ বিষয়ক উপ-সম্পাদক পদেও দায়িত্বরত ছিলেন।

২০১৪ সালের ৫ জানুয়ারি বাংলাদেশ আওয়ামী লীগের ক্রান্তি লগ্নে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গুটিকয়েক যেসকল ছাত্রলীগ নেতা গুরুত্বপূর্ণ অবদান রেখেছিলেন সোহাগ তাদের মধ্যে অন্যতম।

গণজাগরণ মঞ্চেও তিনি বেশ সক্রিয় ছিলেন। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত মুহসিন হলের কর্মীদের নিয়ে তিনি শাহবাগের প্রজন্ম চত্বরে অবস্থান করতেন। বিএনপি জামাতের পেট্রোল বোমা হামলার সেই ভয়াল দিনগুলোতে নিজের নেতা কর্মীদের নিয়ে রাজপথের পাহাড়ায় থেকেছেন সর্বদা।

সোহাগ শেরপুর শহরের বাগরাকসা মহল্লার স্থায়ী বাসিন্দা। তার বাবা নূরুল ইসলাম মনি একজন ব্যাংকার, কবি ও ছড়াকার। রাজনৈতিক অঙ্গনের পাশাপাশি পড়াশোনা ও সামাজিক কর্মকাণ্ডেও এগিয়ে ছিলেন সোহাগ।

শেরপুর সরকারি উচ্চ বিদ্যালয়ে (বাগরাকসা স্কুল) প্রাইমারি পর্যন্ত পড়াশোনার পর শেরপুর সরকারি ভিক্টোরিয়া একাডেমি থেকে বাণিজ্য বিভাগ থেকে জেলার ইতিহাসে প্রথম জিপিএ ৫ পেয়ে ২০০৬ সালে এস এস সি পাশ করেন। তিনি পঞ্চম শ্রেণিতে ট্যালেন্ট পুলে এবং অষ্টম শ্রেণীতে সাধারণ গ্রেডে বৃত্তি লাভ করেন। ২০০৮ সালে শেরপুর সরকারি কলেজ থেকে বাণিজ্য বিভাগ থেকে এইচ এস সি তেও জিপিএ ৫ পেয়ে উত্তীর্ণ হন।

এরপর তিনি ২০০৯-১০ সেশনে ঢাবির 'গ' ইউনিটে ভর্তি পরীক্ষায় ১৮৭ মেধা ক্রম নিয়ে মার্কেটিং বিভাগে ভর্তি হন। এছাড়াও তিনি জাবিতে ভর্তি পরীক্ষায় ফিন্যান্স বিভাগে ১৭ তম, মার্কেটিং এ ১৪১ তম, আইবিএ তে ১২৯ তম, রাবির মার্কেটিং বিভাগে ৩৮ তম, ম্যানেজমেন্ট এ ৭৬ তম, ত্রিশাল জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং বিভাগে ১ম সহ দেশের প্রায় সকল বিশ্ববিদ্যালয়েই মেধা তালিকায় ছিলেন।

কেন্দ্রীয় ছাত্রলীগের গুরুত্বপূর্ণ পদের দায়িত্বভার তার হাতে তুলে দেওয়া তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা, কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। সেই সঙ্গে অর্পিত দায়িত্ব যথার্থভাবে পালনে শেরপুরবাসীর কাছে দোয়াও চেয়েছেন।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড