• মঙ্গলবার, ২১ মে ২০১৯, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন

প্রধানমন্ত্রীর সাহায্য চাইলেন ক্যানসারে আক্রান্ত শিক্ষক

  আমতলী (বরগুনা) প্রতিনিধি ১৪ মে ২০১৯, ১৪:৫০

ক্যানসার
ক্যানসারে আক্রান্ত শিক্ষক সিদ্দিকুর রহমান (ছবি : সম্পাদিত)

জীবনে আলোকিত করেছেন অনেক শিক্ষার্থীকে, অথচ আজ নিজেই অন্ধকারে হারিয়ে যাচ্ছেন। বলছিলাম বরগুনার আমতলী উপজেলার চুনাখালী মাধ্যমিক বিদ্যালয়ের বিএসসি শিক্ষক সিদ্দিকুর রহমানের কথা। দুরারোগ্য মরণব্যাধি পাকস্থলী ক্যানসারে আক্রান্ত তিনি। সর্বস্ব হারিয়ে এখন মৃত্যুর প্রহর গুনছেন দিনের পর দিন।

জানা যায়, ১৯৮৩ সালে বিএসসি পাস করেন সিদ্দিকুর রহমান। পরে পটুয়াখালীর শেয়াকাঠী মাধ্যমিক বিদ্যালয়ে বিএসসি শিক্ষক হিসেবে যোগদান করেন। সুখ্যাতির সঙ্গে দীর্ঘ আট বছর শিক্ষকতার পর একই পদে চুনাখালী মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষকতা শুরু করেন।

২০১৭ সালের শেষ দিকে তীব্র অসুস্থতা অনুভব করলে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় তাকে, কিন্তু হাসপাতাল কর্তৃপক্ষ জানান তিনি মরণব্যাধি পাকস্থলী ক্যানসারে আক্রান্ত। যতদ্রুত সম্ভব উন্নত চিকিৎসার পরামর্শ দেন। সাধ্যমতো দেশের বিভিন্ন নাম করা হাসপাতালে চিকিৎসা নেন বিগত দুই বছর। তাতে কোনো উন্নতি না হলে ভিটেমাটি বিক্রি করে এ বছরের ফেব্রুয়ারি মাসে তাকে নেওয়া হয় ভারতের স্বনামধন্য ভেলেরোর সিএমসি হাসপাতালে। অর্থ না থাকায় একমাস পরই দেশে ফিরে আসেন।

বর্তমানে তিনি ঢাকার ধানমন্ডি আহম্মদ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। প্রতিদিন কেমোথেরাপি দিতে হয় ৭০ হাজার টাকা ব্যয়ে। সুস্থ হতে এখনো প্রয়োজন ১০ লক্ষ টাকা, কিন্তু সর্বস্ব হারিয়ে তার পক্ষে সম্ভব নয় আর চিকিৎসার খরচ বহন করা।

এ বিষয়ে সিদ্দিকুর রহমান দৈনিক অধিকারকে মুঠোফোনে জানান, আমি এখন নিরুপায়। স্ত্রী-সন্তানরা দুবেলা খেতেও পারে না। দুই ছেলে ও চার মেয়ের মধ্যে তিন মেয়ে বিবাহিত, কিন্তু বাকিরা টাকার অভাবে বর্তমানে লেখাপড়াও করতে পারছে না। আমি মানবতার মা মাননীয় প্রধানমন্ত্রীর কাছে সাহায্যে প্রার্থনা করছি। পাশাপাশি দেশের হৃদয়বান ব্যক্তিদের কাছে আমাকে সাহায্য করার জন্য অনুরোধ করছি।

অর্থ পাঠানোর ঠিকানা : মো. সিদ্দিকুর রহমান, হিসাব নম্বর : ৪৩০১১১০০২২২৪৩ সোনালী ব্যাংক লি., আমতলী শাখা, বরগুনা। বিকাশ নম্বর : ০১৭২১- ৫৩৮৬৪১

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড