• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

পথ শিশুদের পাশে তিতুমীর কলেজ ছাত্রলীগ

  জিটিসি প্রতিনিধি

০৬ মে ২০১৯, ২১:৪৬
পথ শিশুদের মাঝে খাবার বিতরণ
তিতুমীর কলেজ ছাত্রলীগের উদ্যোগে খাবার বিতরণ (ছবি : সংগৃহীত)

পথ শিশুদের মলিন কিংবা ক্ষুধার্ত মুখগুলো দেখলে মায়া জেগে ওঠে না এমন লোকের অভাব বড্ড বেশিই বলা যায়। বিভিন্ন সংগঠন বছরের একটা নির্দিষ্ট সময়ে কিংবা উদ্দেশ্যে পথ শিশুদের পাশে এসে দাঁড়ায়, সাহায্য সহযোগিতা করে। কিন্তু সেই প্রাচীন রীতিনীতি উপেক্ষা করে ছাত্রলীগ বছরের সবসময়ই পথ শিশুদের পাশে ছিলো; ভবিষ্যতেও থাকবে। তাদের মলিন মুখকে হাস্যজ্বল করতে তিতুমীর কলেজ ছাত্রলীগ সদা সচেতন এবং প্রস্তুত।

রবিবার (৫ মে) দুপুরে সরকারি তিতুমীর কলেজ ছাত্রলীগের সভাপতি মো. রিপন মিয়া ও সাধারণ সম্পাদক মাহমুদুল হক জুয়েল মোড়লের নেতৃত্বে স্থানীয় অসহায় পথ শিশুদের মাঝে খাবার বিতরণ করা হয়। দুপুরের খাবার নিতে সকাল থেকেই তিতুমীর কলেজের আশপাশ, টিএনটি কলোনি, সাততলা বস্তিসহ কয়েকটি জায়গা থেকে পথ শিশুরা কলেজে সকাল থেকে জড়ো হতে থাকে। ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের সারিবদ্ধভাবে দাঁড়িয়ে খাবার সরবরাহ করেন।

খাবার পেয়ে বেজায় খুশি ওই পথ শিশুরা। অনেকদিন পর একটা ভালো খাবার পেয়ে মুখে অকপটেই হাসি ফুটেছে। অনেকে বলছে, রমজান মাসেও কলেজ ছাত্রলীগ নেতাকর্মীরা তাদের এই সহায়তা চালু রাখুক।

এ বিষয়ে কলেজ ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক বলেন, ‘এটি আমাদের স্বাভাবিক দায়িত্ব ও কাজেরই একটি অংশ। বিত্তবান সবাই যদি পথ শিশুদের জন্য এভাবে এগিয়ে আসত, তাহলে তারা আরেকটু স্বাচ্ছন্দ্যে থাকতে পারতো। আমরা মনে করি শুধু ছাত্রলীগ কেনো, সমাজের প্রত্যেকটি শ্রেণি পেশার মানুষকে এই অসহায় পথ শিশুদের পাশে দাঁড়ানো উচিত। আর এতেই ভরসা পাবে পথ শিশুরা, কমবে তাদের অপরাধ প্রবণতা।’

রিপন মিয়া ও জুয়েল মোড়ল বলেন, ‘কলেজ ছাত্রলীগের এই ধারা বরাবরই অব্যাহত থাকবে। আমরা ইতিবাচক সব কাজে দৃষ্টান্ত স্থাপন করতে চাই। মুখে মানবতার বুলি আওড়াতে চাই না, কাজে তার প্রমাণ রাখবো।’

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড