• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

নওগাঁয় নারীর ক্ষমতায়ন বিষয়ে দুই দিনব্যাপী প্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত

  নওগাঁ প্রতিনিধি

০৮ এপ্রিল ২০১৯, ১৯:১৬
নওগাঁ
২ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত

নওগাঁয় অপরাজিতা নারীর রাজনৈতিক ক্ষমতায়ন বিষয়ে ২ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

আজ সোমবার (৮ এপ্রিল) নওগাঁ জেলা জজ আদালত ভবনের সভা কক্ষে খান ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত ‘পূর্ব প্রশিক্ষিত অপরাজিতাদের (নারীনেত্রী) নারীর রাজনৈতিক ক্ষমতায়ন ও সুশাসন বিষয়ে নেতৃত্ব উন্নয়ন’ শীর্ষক দুদিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠানের সমাপ্তি হয়েছে।

সুশাসন, সুশাসন প্রতিষ্ঠায় অপরাজিতাদের ভূমিকা এবং লিগ্যাল এইড সহায়তা, বিকল্প বিরোধ নিষ্পত্তি বিষয়ে সচেতনতা বৃদ্ধি, ইউনিয়ন লিগ্যাল এইড কমিটি আরও বেশি সক্রিয় করণে অপরাজিতাদের দায়িত্ব সম্পর্কে দীর্ঘ আলোচনা করেন।

উল্লেখ্য খান ফাউন্ডেশন, হেলভেটাস এর সুইচ এজেন্সি ফর ডেভেলপমেন্ট অ্যান্ড কো-অপারেশন বাংলাদেশের সম্মিলিত প্রচেষ্টায় নওগাঁ জেলার নওগাঁ সদর এবং বদলগাছি উপজেলার ২৮টি ইউনিয়নে অপরাজিতা-নারীর রাজনৈতিক ক্ষমতায়নর মাধ্যমে স্থানীয় প্রশাসনে নারীর সমান অংশগ্রহণ, প্রতিনিধিত্ব ও নেতৃত্বের ক্ষেত্রে অবদান রাখা, সরকারি আইন সহায়তা (লিগ্যাল এইড) বিষয়ে অধিক জনসচেতনতা বৃদ্ধির উদ্দেশে প্রকল্পটি কাজ করে যাচ্ছে।

নওগাঁ সদর উপজেলার ৯ ইউনিয়নের ২৭ জন প্রশিক্ষিত অপরাজিতার এ প্রশিক্ষণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সকল অপরাজিতাদের উৎসাহ, অনুপ্রেরণা, মানসিক শক্তিকে বেগবান এবং তথ্য সমৃদ্ধ করেছেন নওগাঁ জেলার বিজ্ঞ জেলা ও দায়রা জজ এ কে এম শহীদুল ইসলাম। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত জেলা পরিষদের সদস্য পারভিন আকতার, খান ফাউন্ডেশনের জেলা কর্মসূচি সমন্বয়কারী মাসুদুর রহমান অ্যাড. রাবেয়া আক্তার প্রমুখ।

ওডি/আরবি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড