• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

সড়কে পঙ্গু হওয়া মর্জিনা স্বাভাবিক জীবনে ফিরতে চায়

  নিজস্ব প্রতিবেদক

২৬ মার্চ ২০১৯, ১৮:৩৩
সড়ক দুর্ঘটনা
মর্জিনা আক্তার (ছবি : সংগৃহীত)

মর্জিনা আক্তার। বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজারের রামু উপজেলার খুনিয়া পালং ইউনিয়নে বেড় উঠা তার। কিন্তু যে বয়সে তার স্কুলে বান্ধবীদের সঙ্গে হৈ হুল্লোড়ে সময় পার করার কথা, ঠিক এ সময়ে তাকে হাসপাতালের বিচানায় জীবন মৃত্যুর সঙ্গে লড়তে হচ্ছে।

আজ থেকে প্রায় পাঁচ বছর আগে ভয়াবহ সড়ক দুর্ঘটনায় তাকে পঙ্গুত্ব বরণ করতে হয়। আর একই দুর্ঘটনায় প্রাণ হারায় তার বাবা আলী হোসেন। সড়কই মুহূর্তেই কেড়ে নিল পঞ্চম শ্রেণিতে পড়ুয়া মর্জিনার স্বপ্ন। নেমে আসে তার জীবনে পঙ্গুত্বের দুর্বিষহ জীবন।

কিন্তু মর্জিনা হারতে চায় না। বাঁচতে চায়, আবারও স্বাভাবিকভাবে চলাফেরা করতে চায়। যেতে চায় স্কুলে, স্বপ্ন দেখে সুস্থ হয়ে আবারও ফিরে আসবে সবার মাঝে। কিন্তু দীর্ঘ পাঁচ বছর ধরে হাসপাতাল আর বাসা ছুটাছুটি করে মর্জিনার অসহায় মা মুর্শিদা বড়ই ক্লান্ত। তার একার পক্ষে মেয়ের চিকিৎসা চালিয়ে যাওয়া তো দুরের কথা তিন বেলা আহার যোগাতেও হিমশিম খাচ্ছে।

মর্জিনা

মেডিকেল রিপোর্ট

মুর্শিদা বেগম সবার কাছে সাহায্যের আবেদন চেয়ে বলেন, ‘আজ থেকে প্রায় পাঁচ বছর আগে সড়ক দুর্ঘটনায় মেয়ের বাবা (আলী হোসেন) মারা যান। মেয়েটা আমার পঙ্গু হয়ে বর্তমানে জীবন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে। অভাবী সংসারে আমার পক্ষে তার চিকিৎসা চালিয়ে যাওয়া সম্ভব নয়। এই অবস্থায় অসহায় মেয়েটির বেঁচে থাকার ভবিষ্যত এবং চিকিৎসার জন্য সাহায্যের আবেদন করছি।’

সাহায্য পাঠানোর ঠিকানা : অ্যাকাউন্ট নম্বর : 0135-12400001242, নাম : মুর্শিদা বেগম (রোগীর মা), ফার্স্ট সিকিউরিটি ইসলামি ব্যাংক লি. কোর্ট বাজার শাখা, কক্সবাজার বাংলাদেশ।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড