• মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯, ১ শ্রাবণ ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন

নাফ ট্যুরিজম পার্কে ক্যাবল কার স্থাপনে পরামর্শক চুয়েট

  চুয়েট প্রতিনিধি

২২ মার্চ ২০১৯, ২০:২২
চুক্তি স্বাক্ষর
চুয়েট ও বেজারের মধ্যে চুক্তি স্বাক্ষর (ছবি : সংগৃহীত)

কক্সবাজারের জালিয়ার দ্বীপে নির্মাণাধীন নাফ ট্যুরিজম পার্কে কেবল কার স্থাপন প্রকল্পের পরামর্শক দল হিসেবে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে (চুয়েট) বেছে নেয়া হয়েছে।

বৃহস্পতিবার (২১ মার্চ) কারওয়ান বাজারে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজা) কার্যালয়ে চুয়েট ও বেজারের মধ্যে এ বিষয়ে একটি পরামর্শ পরিসেবা চুক্তি স্বাক্ষরিত হয়।

বেজার এর নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরীর সভাপতিত্বে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক আবুল কালাম আজাদ। এছাড়া আরও উপস্থিত ছিলেন- চুয়েটের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম এবং বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান আখতারুজ্জামান খান কবির।

নাফ ট্যুরিজম পার্কে পর্যটক আকর্ষণ এবং সুদৃশ্য নেটং পাহাড়ের কোল ঘেঁষে গড়ে উঠা জালিয়া দ্বীপকে মূল ভূখণ্ডের সঙ্গে যুক্ত করতে এই কেবল কার স্থাপনের উদ্যোগ নিয়েছে বেজার। কেবল কার স্থাপনের জন্য সম্ভাব্যতা যাচাই, পরিবেশগত ও সামাজিক প্রভাব সমীক্ষা চালাবে চুয়েট। এ সবের পরিপ্রেক্ষিতে একটি স্ট্রাকচারাল ডিজাইনও প্রস্তুত করবেন সরকারি এই প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের বিশেষজ্ঞরা।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক আবুল কালাম আজাদ ডিসেম্বরের মধ্যে এই পার্ক চালুর আহবান জানান। তিনি বলেন, নাফ ট্যুরিজম পার্ককে ঘিরে হবে সাবরাং ও সোনাদিয়া ট্যুরিজম চেইন। 

উপাচার্যড. রফিকুল আলম বলেন, 'নাফ ট্যুরিজম পার্কের কেবল কার তৈরির পরিকল্পনা সফল করতে চুয়েট তাদের সর্বশক্তি প্রয়োগ করবে। নিঃসন্দেহে এটি হবে দর্শনীয়, উপভোগ্য এবং আকর্ষণীয় একটি স্থাপনা।'

উল্লেখ্য, এই পার্কে ঝুলন্ত ব্রিজ, রিভার ক্রুজ, ৫ তারকা হোটেল, সেন্টমার্টিনে ভ্রমণসহ থাকবে বিনোদনের নানা ব্যবস্থা থাকবে বলে উল্লেখ করা হয়।

এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
SELECT id,hl2,parent_cat_id,entry_time,tmp_photo FROM news WHERE ((spc_tags REGEXP '.*"location";s:[0-9]+:"চুয়েট".*')) AND id<>53319 ORDER BY id DESC LIMIT 0,5

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড